এবার হু হু করে কমবে গ্রাহক, BSNL-র এক ঘোষণায় সিঁদুরে মেঘ দেখছে Jio, Airtel

Published on:

bsnl-jio-airtel

ইন্ডিয়া হুড ডেস্কঃ দেশজুড়ে চলছে Jio, Airtel-র দাদাগিরি। সঙ্গ দিয়েছে ভোডাফোন আইডিয়াও। ২০ থেকে ২৫% বাড়িয়ে দেওয়া হয়েছে মোবাইল রিচার্জের খরচ। বর্তমানে গ্রাহকদের মধ্যে হাহাকার পড়ে গিয়েছে। সবাই এই দামি রিচার্জ থেকে মুক্তি চাইছে। কিন্তু সমাধান কিছুই নেই। সবাই আশা করেছিল যে, TRAI অন্তত কিছু পদক্ষেপ নেবে। কিন্তু টেলিকম রেগুলেটরি অথরিটি জানিয়ে দিয়েছে যে, তাঁদের এই নিয়ে কিছু করার নেই।

তবে এই হাহাকারের মধ্যে চরম একটি সুখবর নিয়ে হাজির হয়েছে সরকারি টেলিকম কোম্পানি বিএসএনএল। BSNL এবার যা প্ল্যান নিয়েছে, তাতে Jio, এয়ারটেল, ভিআই এর মোট কোম্পানিগুলো কিছুটা হলেও ধাক্কা খাবে। ইতিমধ্যে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীরা রব তুলেছে যে তাঁরা বাকি কোম্পানিগুলো থেকে সিম পোর্ট করিয়ে BSNL-এ যাবে। আর এরই মধ্যে সুখবর শুনিয়েছে ভারত সঞ্চার নিগম লিমিটেড।

WhatsApp Community Join Now

BSNL ঘোষণা করেছে যে, তাঁরা আত্মনির্ভর ভারত অভিযানে গোটা দেশে ১০ হাজারের বেশি 4G নেটওয়ার্ক স্থাপন করেছে। এর ফলে দেশের বেশীরভাগ অংশে বিএসএনএলের 4G পরিষেবা মিলবে। আর সবথেকে বড় বিষয় হল, BSNL যেখানে যেখানে তাঁদের 4G নেটওয়ার্ক স্থাপন করেছে, সেখানে সেখানে আগামী দিনে 5G চালু করার ক্ষেত্রে দারুণ সুবিধা মিলবে।

আরও পড়ুনঃ এবার হবে সব ফাঁস! নিয়োগ দুর্নীতি মামলায় তদন্তে টাটা গ্রুপ? CBI-কে চরম নির্দেশ হাইকোর্টের

BSNL সেসব গ্রামীণ এলাকায় নিজেদের 4G সার্ভিস পৌঁছে দিতে চায়, যেখানে কোনও কোম্পানির পরিষেবা ঠিকমতো নেই। তাঁদের লক্ষ্য হল, যেসব এলাকা এখনও হাইস্পিড ইন্টারনেট কানেকটিভিটি থেকে বঞ্চিত, সেখানে 4G পৌঁছে দেওয়া। 2G আর 3G সার্ভিসকে পিছনে ফেলে ভারতের প্রত্যন্ত গ্রামে 4G সার্ভিস পৌঁছে দেওয়ার লক্ষ্যে কোমর বেঁধে নেমেছে সরকারি এই টেলিকম সংস্থা।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন