আর হাওড়া ঢুকবে না দিঘা যাওয়ার ট্রেন, রুট বদলাল একাধিক এক্সপ্রেসও! সূচী দিল রেল

Published on:

Digha

ইন্ডিয়া হুড ডেস্ক: কম খরচে সমুদ্রের উত্তাল অবয়ব এবং মাতাল করে দেওয়া বাতাসকে উপভোগ করতে অনেকেই ছুটে চলে যায় দিঘায়। এর ফলে একদিকে যেমন সারা সপ্তাহের কাজের স্ট্রেস এক নিমেষেই দূর হয়ে যাবে, তেমনই পরিবার এবং বন্ধু বান্ধবদের সঙ্গে অনেকটা সময় কাটানো যাবে। সেই কারণে যত দিন যাচ্ছে দিঘায় তত হাজারও মানুষের ভিড় বাড়ছে। কিন্তু এই আবহেই আবার আনন্দের পথের কাঁটা হয়ে দাঁড়ায় ট্রেনের সমস্যা।

ফের রেল বিভ্রাট!

বর্তমানে অনেক সময় দেখা যায় নানা কারণে ট্রেনের সমস্যা লেগেই রয়েছে। কখনও রেললাইনে কাজ হয়ে থাকে আবার কখনও দেখা যায় প্ল্যাটফর্মে কাজ হচ্ছে। বেশ কয়েকদিন আগে শিয়ালদহ স্টেশনে ১ থেকে ৫ নম্বর প্ল্যাটফর্মে ১২ কামরা রেল গাড়ি তৈরির জন্য ৩ দিন ট্রেন বাতিল ছিল, যার জেরে বিরাট সমস্যার মুখে পড়তে হয়েছিল যাত্রীদের। কিন্তু সম্প্রতি শোনা যাচ্ছে, হাওড়া ইয়ার্ডে রেলের কাজ হবে। যার ফলে হাওড়া থেকে দিঘা যাওয়ার একাধিক ট্রেনের অদল বদল ঘটতে চলেছে।

WhatsApp Community Join Now

সম্প্রতি কলকাতা স্টেশন থেকে একটি স্পেশাল ট্রেন দিচ্ছে রেল। তবে তা খুব বেশি দিনের জন্য নয়। আগামী ২৮ জুলাই পর্যন্ত চলবে এই পরিষেবা। আর এই আবহেই আরও একবার ট্রেনের সমস্যা উঠে এল। দক্ষিণ পূর্ব রেলের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছিল, যেখানে বলা হয়েছে যে হাওড়া ইয়ার্ডে রেলের কাজ চলবে। আর তার জন্য হাওড়ার বদলে সাঁতরাগাছিতে ঢুকবে তাম্রলিপ্ত এক্সপ্রেস। তবে শুধু তাম্রলিপ্ত এক্সপ্রেসই নয়, আরও একাধিক ট্রেনের ক্ষেত্রে রুট বদল হবে। এক নজরে দেখে নেওয়া যাক কোন কোন ট্রেনের রুট বদল হচ্ছে।

কোন কোন ট্রেনে বদল

  • আজ থেকে ১১ জুলাই পর্যন্ত ১২৮৫৮ দিঘা হাওড়া তাম্রলিপ্ত এক্সপ্রেস হাওড়ার বদলে সাঁতরাগাছিতে ঢুকবে।
  • ১১ জুলাই পর্যন্ত ১২০২২ বারবিল-হাওড়া জনশতাব্দী এক্সপ্রেস সাঁতরাগাছিতে ঢুকবে।
  • আজ থেকে ১১ জুলাই পর্যন্ত ২২৮৯৮ দিঘা-হাওড়া কাণ্ডারী এক্সপ্রেস হাওড়ার বদলে সাঁতরাগাছিতে ঢুকবে।
  • আজ থেকে ১১ জুলাই পর্যন্ত ২২৮৯৭ হাওড়া-দিঘা কাণ্ডারী এক্সপ্রেস হাওড়ার বদলে সাঁতরাগাছি থেকে ছাড়বে।
  • ১১ জুলাই পর্যন্ত ১২৮৪০ এমজিআর চেন্নাই সেন্ট্রাল-হাওড়া মেল শালিমার স্টেশন থেকে ছাড়বে।
  • আজ ১২৬৬৪ তিরুচিরাপল্লি-হাওড়া এক্সপ্রেস শালিমার স্টেশন থেকে ছাড়বে।
  • ১০ জুলাই ১২৮৬৮ পুদুচেরি-হাওড়া এক্সপ্রেস শালিমার স্টেশন থেকে ছাড়বে।
বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন