এবার মমতার দফতরের নামে প্রতারণা! যাকে ধরল ED, নাম ফাঁস হতেই তুলকালাম

Published on:

ed-mamata

ইন্ডিয়া হুড ডেস্কঃ বারংবার পশ্চিমবঙ্গ সরকারের নানান দফতর থেকে ভুরি ভুরি দুর্নীতির অভিযোগ উঠে এসেছে। এমনকি এই দুর্নীতির দায়ে অনেক প্রভাবশালীই এখন জেলে বন্দিদশায় রয়েছেন। তাঁদের মধ্যে উল্লেখযোগ্য হলে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। প্রাক্তন পর্ষদ সভাপতি মানিক ভট্টাচার্য। তবে এবার খোদ মুখ্যমন্ত্রী মমতার দফতরে চরম প্রতারণার খবর মিলল। তারপরেই অ্যাকশন নিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি।

জানা গিয়েছে যে, রাজ্যের স্বাস্থ্য দফ্রের টেন্ডার পাইয়ে দেওয়ার নাম করে এক যুবক কোটি কোটি টাকা তুলেছে। পাঁচ বছরে প্রায় ২৬ কোটি টাকা আত্মসাৎ করেছে সে। এবার সেই প্রতারণার মামলার তদন্তে নেমে বড়সড় সফলতা হাসিল করল ED। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা বুধাদিত্য চট্টোপাধ্যায় নামের এক যুবককে গ্রেফতার করেছে। জানা গিয়েছে যে, ওই যুবক রাজ্যের নেতা মন্ত্রীদের ঘনিষ্ঠতার পরিচয় দিয়ে ওষুধ এবং স্বাস্থ্যপরীক্ষার সরঞ্জাম সরবরাহকারী বহু সংস্থাকে দিনের পর দিন বোকা বানিয়ে এসেছে। আজ সেই অভিযুক্ত যুবককে গ্রেফতার করেছে ইডি।

WhatsApp Community Join Now

স্বাস্থ্য দফতরের নামে প্রতারণা

প্রাপ্ত খবর অনুযায়ী, অভিযুক্ত যুবকের বাড়ি কসবায়। এর আগেও তাঁর নামে কলকাতা পুলিশে অভিযোগ দায়ের করা হয়েছিল। শুধু কলকাতাই নয়, ব্যাঙ্গালুরুর এক সংস্থাও তাঁর বিরুদ্ধে প্রতারণার অভিযোগ তুলেছি। ২০১৯ থেকেই এই ঠকবাজির ব্যবসা চালিয়ে যাচ্ছে অভিযুক্ত। ২০২২ সালে তাঁর নামে প্রথম অভিযোগ দায়ের করা হয়েছি। তারপরই ইডি এই মামলার তদন্তভার হাতে নেয়।

আরও পড়ুনঃ রেশন নিয়ে বড় ধাক্কা খেল পশ্চিমবঙ্গ সরকার! কোর্ট যা রায় দিল, তুলকালাম

ইডি এই মামলার তদন্তে নেমে কলকাতা ও রাজ্যে তল্লাশি চালায়। তারপরই তদন্তকারীরা জানতে পারে যে, বুধাদিত্য কাউকে ঠকানোর আগে নিজের প্রভাবশালী ভাবমূর্তি তৈরি করত। এমনকি সে নিজেকে হাভার্ড বিশ্ববিদ্যালয়ের গবেষক বলেও পরিচয় দিত। এমনকি রাজ্যের নেতা ও মন্ত্রীদের কাছের লোক বলেই পরিচয় দিত সে। তবে, এবার জারিজুরি শেষ। অবশেষে তাকে গ্রেফতার করেছে ইডি।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন