রইবে না কোনও সমস্যা, শিয়ালদা লাইনের যাত্রীদের জন্য আরেকটি বিশাল পদক্ষেপ পূর্ব রেলের

Published on:

Sealdah

ইন্ডিয়া হুড ডেস্ক: বেশ কিছুদিন আগে শিয়ালদহ ডিভিশনে সমস্ত ট্রেন ১২ বগি করার উদ্দেশ্যে টানা তিন দিন ট্রেন বাতিল করা হয়েছিল। আর যাও বা হাতেগোনা কয়েকটা ট্রেন চলেছিল বাকি সবকটাই রীতিমতো বাদুর ঝোলা অবস্থায় ছিল। একের পর এক ট্রেন বাতিল থাকায় সেই সময় নিত্য রেল যাত্রীরা অথৈ জলে পড়েছিলেন। পরে অবশ্য রেল কর্তৃপক্ষ মারফৎ জানা গিয়েছিল যে ১ জুলাই থেকে শিয়ালদহ ডিভিশনের সমস্ত ট্রেন ১২ বগি হয়ে যাবে। কিন্তু সে কথা আর বাস্তবে রূপান্তরিত হল কই?

এখন শোনা যাচ্ছে যে, শিয়ালদা শাখায় এখন যেই দুটি ৯ বগির রেক রয়েছে। সেটি এখন ব্যান্ডেলের কারশেডে পাঠিয়ে দেওয়া হবে। ওই রেক দুটি এখন ব্যান্ডেল ও নৈহাটির মধ্যে চলাচল করবে। এর ফলে শিয়ালদা সেকশনের সব ট্রেনই এখন ১২ বগির হতে চলেছে।

WhatsApp Community Join Now

অফিস টাইমে বড় সমস্যায় যাত্রীরা

জুলাই মাসের প্রথম সপ্তাহ শেষ হয়ে গেলেও এখনও সব ট্রেন ১২ বগিতে পরিণত করা হয় ওঠেনি রেল কর্তৃপক্ষের। সকাল-সন্ধ্যের ব্যস্ত সময়ে সারাদিনে মাঝে মধ্যেই ৯ বগির ট্রেনের দেখা পাওয়া যাচ্ছিল। এই কাণ্ডে চরম ক্ষোভ প্রকাশ করেছেন নিত্যযাত্রীরা। একেতেই ক্রমবর্ধমান ভিড় অন্যদিকে অফিস টাইমে ভিড় ঠেলাঠেলি করে ট্রেনে উঠতে হচ্ছে যাত্রীদের। তাই যাত্রীদের হয়রানি কমাতে এবার বড় পদক্ষেপ নিল ভারতীয় রেল।

যাত্রীদের সমস্যা মেটাতে ময়দানে পূর্ব রেল

রেল সূত্রে জানা গিয়েছে যাত্রীদের সুবিধার্থে শিয়ালদহ এর ১ ও ২ নম্বর স্টেশনে সামনের অংশে নতুন গেট নির্মাণ করা হতে চলেছে। দীর্ঘ কয়েক বছর ধরে বন্ধ রয়েছে শিয়ালদহ স্টেশনের প্রফুল্ল দ্বার অর্থাৎ ১ নম্বর স্টেশনের পাশের গেট। টিন দিয়ে সিল করে দেওয়া হয়েছিল ওই গেট। এর ফলে ব্যাপক সমস্যায় পড়তে হয়েছিল যাত্রীদের। সেই কারণে বহুবার ওই গেট খুলে দেওয়ার দাবি তোলা হয়েছিল পূর্ব রেলের কাছে। কিন্তু সেইসময় এই প্রসঙ্গে কোনো স্পষ্ট মন্তব্য করেনি রেল। অবশেষে যাত্রীদের ক্ষোভ মিটতে চলেছে।

আরও পড়ুনঃ আবারও চমক রাজ্য সরকারের! আচমকাই ফের বাড়ান হল DA, এবার কতটা? জেনে লাফাবেন

জানা গিয়েছে, জুলাইয়ের মাঝামাঝি এই গেট চালু হতে পারে বলে খবর। জোর কদমে চলছে ১ নম্বর প্ল্যাটফর্মের দিকে নতুন প্রবেশপথ তৈরি হওয়ার কাজ। ১০ দিন ধরে এই কাজ চলবে। এজন্য রেলের তরফে ব্যারিকেডও করে দেওয়া হয়েছে। এই নয়া উদ্যোগের ফলে যাত্রীদের যাতায়াতের পথ আরও মসৃণ হতে চলেছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন