আবহাওয়ার খেল শুরু, দক্ষিণবঙ্গের আজ ৫ জেলায় ভারী বৃষ্টি! উত্তরবঙ্গে অরেঞ্জ অ্যালার্ট

Published on:

Weather

ইন্ডিয়া হুড ডেস্ক: ভরা বর্ষার মরশুমে যেন খরার প্রাদুর্ভাব দেখা গিয়েছে। প্রতিদিন সাজো সাজো রব করে মেঘলা আকাশ করে থাকে ঠিকই কিন্তু একদমই বৃষ্টির দেখা নেই। এদিকে মারাত্মক ভ্যাপসা গরম। তবে স্বস্তি মিলেছে সামান্য। মাঝে কয়েক দিনের বিরতির পর গত বৃহস্পতিবার রাত থেকে গোটা পশ্চিমবঙ্গ জুড়ে বৃষ্টি শুরু হয়েছে। গতকাল সকাল থেকেই কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় হয়েছে মাঝারি থেকে ভারী বৃষ্টি। কিন্তু কতদিন থাকবে এই আবহাওয়া তা নিয়ে চলছে জোর জল্পনা।

আজকের আবহাওয়া

আজ সকাল থেকেই মেঘলা আকাশ দেখা গিয়েছে গোটা দক্ষিণবঙ্গ জুড়ে। পূর্বাভাস অনুযায়ী জানা গিয়েছে সকাল ৯টা পর্যন্ত কলকাতায় বৃষ্টিপাতের সম্ভাবনা ৭০ শতাংশের বেশি রয়েছে। ইতিমধ্যে কয়েকটি এলাকায় শুরু হয়ে গিয়েছে বৃষ্টিপাত। তবে বৃষ্টি হলেও এখনই কমবে না আর্দ্রতাজনিত অস্বস্তি। আজকে কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩২ ডিগ্রি সেলসিয়াস। এবং সর্বনিম্ন তাপমাত্রা ২৭ ডিগ্রী সেলসিয়াস।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

আজকে উত্তরবঙ্গের আলিপুরদুয়ার এবং জলপাইগুড়ি ভারী থেকে অতি ভারী বর্ষণের কমলা সতর্কবার্তা দেওয়া হয়েছে। দার্জিলিং, কালিংপং, কোচবিহারে এবং উত্তর দিনাজপুরে ভারী বৃষ্টিপাতের হলুদ সর্তকতা জারি করা হয়েছে। এছাড়া বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সতর্কবার্তা দেওয়া হয়েছে মালদহ এবং দুই দিনাজপুর জেলাতে। পাশাপাশি আগামী সোমবার উত্তরবঙ্গের জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার- এই তিনটি জেলায় ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে। বাকি উত্তরবঙ্গের সমস্ত জেলায় হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

গতকাল উত্তর-পশ্চিম দিক থেকে এবং বঙ্গোপসাগর থেকে আসা দুই হাওয়ার দাপটের জোড়া ফলায় শুক্রবার ভোর রাত থেকে সকাল পর্যন্ত চলেছে বৃষ্টি! দক্ষিণবঙ্গের আজকে ভারী বৃষ্টির সতর্কবার্তা দেওয়া হয়েছে দুই মেদিনীপুর, দক্ষিণ ২৪ পরগনা, বাঁকুড়া এবং পূর্ব বর্ধমানে। এছাড়াও বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে, মুর্শিদাবাদ, বীরভূম, দুই বর্ধমান, পুরুলিয়া, ঝাড়গ্রাম ,দুই মেদিনীপুর , এবং দক্ষিণ ২৪ পরগনা।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ রবিবার, দক্ষিণবঙ্গের উপকূলবর্তী জেলাগুলোতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। তার সঙ্গে পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম এবং পুরুলিয়াতে হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা আছে। তবে উত্তরবঙ্গের জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহার, এই তিনটি জেলাতে ভারী বৃষ্টিপাত হওয়ার সম্ভাবনা রয়েছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন