এক বলে ১২ রান! ভারত, জিম্বাবোয়ে ম্যাচে আম্পায়ারের সাথেই হয়ে গেল বড় খেলা

Published on:

india vs zimbabwe

ইন্ডিয়া হুড ডেস্কঃ ভারত আর জিম্বাবোয়ের মধ্যে আজ শনিবার অনুষ্ঠিত হল চতুর্থ T20 ম্যাচ। এর আগের তিনটি ম্যাচের মধ্যে প্রথমটি বাদ দিয়ে পরপর দুটি ম্যাচেই জয় পায় টিম ইন্ডিয়া। আজ শুভমন গিল টসে জিতে জিম্বাবোয়েকে প্রথমে ব্যাট করতে পাঠান। জিম্বাবোয়ে নির্ধারিত ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৫২ রান করে। জবাবে ব্যাট করতে নেমে বিধ্বংসী পার্ফরম্যান্স দেখান টিম ইন্ডিয়ার অধিনায়ক শুভমন গিল ও যশস্বী জয়সওয়াল। ভারতীয় দল মাত্র ১৫.২ ওভারে কোনও উইকেট না হারিয়েই ১৫৬ রান করে। যশস্বী ৫৩ বলে ৯৩ রানের অপরাজিত ইনিংস খেলেন। তিনি ২টি ছয় ও ১৩ টি চার মারেন নিজের ইনিংসে। ওদিকে অধিনায়ক শুভমন গিলও কম যান না। তিনিও ৩৯ বলে ৫৮ রানের একটি ধামাকাদার ইনিংস খেলেন। যার মধ্যে ২টি ছয় ও ছয়টি চার রয়েছে।

কিন্তু এই ম্যাচে একটি অবাক কাণ্ড ঘটে যায়। এই ম্যাচে মাঠের আম্পায়ার এক বড় ব্লান্ডার করে ফেলেন। যার কারণে চারিদিকে মিমের বন্যাও বয়ে গিয়েছে। আসলে আম্পায়ার ভুলে যান যে, ওভারে কয়টি বল করেছেন বোলার। যার কারণে কিছুক্ষণ খেলাও বন্ধ থাকে।

WhatsApp Community Join Now

খলিলের এক বলে ১২ রান

এই ঘটনা ১৭ তম ওভারে ঘটেছিল। ওই ওভারে বল করছিলেন ভারতীয় বোলার খলিল আহমেদ। প্রথম বলে ডিওন মায়ার্স দুই রান নেন। দ্বিতীয় বলে এক রানে নিয়ে সিকন্দর রাজাকে স্ট্রাইক দেন। তৃতীয় বল ওয়াইড হয়। আর সেই বল ফের করা হলে, সেটি আবার নো বল হয়। নো বলে রাজা একটি চার মারেন। আর নো বলের কারণে ফ্রি হিট হয়, যাতে রাজা একটি ছয় মারেন। এর মানে এই যে, খলিলের এক বলে মোট ১২ রান হয়।

আরও পড়ুনঃ ইস্টবেঙ্গলের কাছে হেরে অবনমনের আওতায় মোহনবাগান! লিগে কত নম্বরে সবুজ মেরুন?

চতুর্থ বলে রাজা এক রান নেন আর মায়ার্সকে স্ট্রাইক দেন। এরপর মায়ার্স পঞ্চম বলে এক রান নেন। আর বড় খেলা হয়ে যায় এখানেই! মাত্র পাঁচ বলেই ওভারের সমাপ্তি ঘটান আম্পায়ার। ওয়াইড আর নো বল নিয়ে এতটাই কনফিউজড হয়ে যান আম্বায়ার যে, তিনি বল গুনতে ভুলে গিয়েছিলেন। কিন্তু তিনি আবার বল গুনতে বসেন। নিজের ভুল বুঝতে পেরে ফের খলিলকে শেষ বল করার জন্য ডাকেন আম্পায়ার। আর শেষ বলে রাজা এক রান নেন। মোট ৮ বল করা হয় এই ওভারে। যেখানে জিম্বাবুয়ে দল ১৮ রান পায়।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন