রুদ্ধশ্বাস ম্যাচে কলোম্বিয়াকে হারিয়ে কোপা জয় মেসিহীন আর্জেন্টিনার

Updated on:

copa america

ইন্ডিয়া হুড ডেস্কঃ ২০২২-র বিশ্বজয়ের পর এবার কোপা আমেরিকা। কলোম্বিয়াকে ১-০ গোলে হারিয়ে এই নিয়ে ১৬ তম বার কোপা আমেরিকা জয় করল আর্জেন্টিনা। দুই দলের মধ্যেই প্রথম থেকে উত্তেজকপূর্বক ম্যাচ চলছিল। নির্ধারিত সময়ে কোনও দলই গোল করতে পারেনি। খেলা গড়ায় এক্সট্রা টাইমে। সেখানেও গোল শূন্যই ছিল ম্যাচ। এরপর অতিরিক্ত সময়ে সাবস্টিটিউট হিসেবে নামা আর্জেন্টাইন ফুটবলার লাউতারো মার্টিনেজ অতিরিক্ত সময়ে গোল করে দলকে এগিয়ে নিয়ে যায়। কলোম্বিয়ার পক্ষে সেই গোল আর পরিশোধ করার সময় মেলেনি।

ম্যাচের দ্বিতীয়ার্ধে ৬৫ মিনিটে চোট পেয়ে মাঠ ছাড়েন লিওনেল মেসি। সেই সময়ও গোলশূন্য ছিল ম্যাচ। মেসি মাঠ ছাড়তেই আর্জেন্টাইন সমর্থকরা হতাশ হয়ে পড়েন। এদিকে বেঞ্চে বসে চোখের জলও ফেলতে দেখা যায় মেসিকে। তবে, কোপা আমেরিকার ফাইনাল শুরুর আগেই উত্তপ্ত হয়ে ওঠে মায়ামির  হার্ড রক স্টেডিয়াম। টিকিট ছাড়াই মাঠে ঢোকার চেষ্টা করেন শয়ে শয়ে ফুটবল ভক্ত। নিরাপত্তারক্ষীরাও হিমশিম খেয়ে যায় তাঁদের আটকাতে গিয়ে। এদিকে যাদের টিকিট আছে, তারা মাঠে ঢুকতে পারছিলেন না। বৈধ টিকিট যাদের আছে, তাদের মধ্যে অনেকেই মাঠে ঢুকতে গিয়ে আহত হয়ে পড়েন। চারিদিকে তুমুল বিশৃঙ্খলার সৃষ্টি হয়। যার যেরে খেলা নির্ধারিত সময়ের থেকে ৮০ মিনিট দেরিতে শুরু হয়।

WhatsApp Community Join Now

৬৫ মিনিটে মাঠ ছাড়েন লিওনেল মেসি

খেলার শুরুতে আর্জেন্টিনার উপর প্রবল চাপ সৃষ্টি করে কলোম্বিয়া। ওদিকে ৩৫ মিনিটের মাথায় কলোম্বিয়ান ডিফেন্ডারের কড়া ট্যাকেলে আহত হন মেসি। তারপর থেকে মেসিকে আর ছন্দে দেখা যায়নি। ৬৫ মিনিটে মাঠ ছাড়েন বিশ্ব ফুটবলের রাজপুত্র। মাঠ ছেড়ে তাকে বেঞ্চে বসে থাকতে দেখা যায়। আর সেই সময় মেসির চোখে জল স্পষ্ট দৃশ্যমান ছিল।

আরও পড়ুনঃ লেভেল ক্রসিংয়ে অপেক্ষা থেকে মুক্তি! হাওড়া, শিয়ালদা লাইনে বড় উদ্যোগ পূর্ব রেলের

৮৭ মিনিটে গোল করার সুবর্ণ সুযোগ পেয়েছিলেন ডি মারিয়া। বক্সে গোলকিপারকে একা পেয়েও জালে বল ঢোকাতে পারেননী তিনি। এদিকে এক্সট্রা টাইমের দ্বিতীয়ার্ধে গোল করার চরম সুযোগ পেয়ে গিয়েছিল কলোম্বিয়া। কিন্তু আর্জেন্টাইন ডিফেন্ডারের তৎপরতায় সেই সুযোগ কাজে লাগাতে পারেনি তারা। অবশেষে লাউতারো মার্টিনেজ অতিরিক্ত সময়ে গোল আর্জেন্টিনাকে কাঙ্ক্ষিত জয় এনে দেন। উল্লাসে ফেটে পড়ে গোটা স্টেডিয়াম।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন