‘লিখিত দিক ভারত সরকার!’ এবার চ্যাম্পিয়নস ট্রফি নিয়ে BCCI-র কাছে আজব দাবি পাকিস্তানের

Published on:

Board of Control for Cricket in India,ICC Champions Trophy,Pakistan cricket board,Pakistan national cricket team,India national cricket team,India,pakistan,Government Of India

ইন্ডিয়া হুড ডেস্কঃ ICC Champions Trophy আয়োজন করার নিয়ে পাকিস্তান ক্রিকেট বোর্ডের হা-পিত্যেশ  দিন দিন বেড়েই চলেছে। এবার BCCI-র কাছে আরও এক দাবি করে বসল PCB। একদিন আগেই পাকিস্তানের জিও টিভির রিপোর্টে বলা হয়েছিল যে, চ্যাম্পিয়নস ট্রফির জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডকে হুমকি দেওয়া হয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ডের তরফে। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, PCB জানিয়েছে যে, ভারত যদি চ্যাম্পিয়নস ট্রফি খেলার জন্য পাকিস্তানে না যায়, তাহলে PCB-ও আসন্ন T20 বিশ্বকাপ ২০২৬ যা ভারত ও শ্রীলঙ্কা মিলে যৌথভাবে অনুষ্ঠিত করবে, সেটি বয়কট করবে।

এই হুমকির একদিন পরেই ফের BCCI-র কাছে বড় দাবি করে বসল পাকিস্তান বোর্ড। এবার PCB-র তরফে দাবি করা হয়েছে যে, বিসিসিআইকে লিখিত প্রমাণ দিতে হবে যে ভারত সরকার নিরাপত্তার কারণে ভারতীয় দলকে পাকিস্তানে চ্যাম্পিয়নস ট্রফি খেলার জন্য আসতে দিচ্ছে না। আসলে, পাকিস্তান বোর্ড চাইছে ভারতের উপর কোনওরকম ভাবে চাপ সৃষ্টি করে এই মামলা তাড়াতাড়ি মিটিয়ে নেওয়ার।

WhatsApp Community Join Now

ভারত সরকারের কাছে লিখিত চায় PCB

অন্যদিকে, এমাসের ১৯ তারিখ থেকে ICC-র বাৎসরিক মিটিং শ্রীলঙ্কার কলোম্বোতে শুরু হতে চলেছে। কিন্তু ওই মিটিংয়ে চ্যাম্পিয়নস ট্রফির হাইব্রিড মডেল নিয়ে আলোচনা হওয়ার কোনও এজেন্ডা নেই বলেই জানা যাচ্ছে। অন্যদিকে PCB-র এক সূত্র PTI-কে জানিয়েছে যে, ‘ভারত সরকার যদি অনুমতি না দেয়, তাহলে তাঁদের লিখিত দিতে হবে এবং বিসিসিআইকে সেই চিঠি আইসিসির কাছে পাঠাতে হবে।’

আরও পড়ুনঃ আম্বানির মতো ১৫০০০ কোটির অ্যান্টিলিয়ায় নয়, টাটা থাকেন সাধারণ বাড়িতে! কী কী আছে জানেন?

বলে রাখি, পাকিস্তানের এত তৎপরতার পরেও যে জল গলবে, তেমন আশা করা যাচ্ছে না। এর আগে এশিয়া কাপের সময়েও ঠিক এমনটাই হয়েছিল। সেবারও ভারত বেঁকে বসায় হাইব্রিড মডেলে খেলা অনুষ্ঠিত হয়েছিল। পাকিস্তানের তরফ থেকে হাজারো দাবি করা হলেও, ভারতীয় দলকে প্রতিবেশী দেশে পাঠাতে রাজি হয়েছিল না বিসিসিআই। যার যেরে ভারতীয় দল নিজেদের প্রতিটি ম্যাচ শ্রীলঙ্কায় খেলেছিল। এবারও ভারতীয় ক্রিকেট বোর্ড চাইছে যে, আসন্ন চ্যাম্পিয়নস ট্রফি শ্রীলঙ্কা বা আরবে অনুষ্ঠিত হোক।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন