প্রতি মাসে ৬ থেকে ১০ হাজার টাকা অ্যাকাউন্টে! যুবকদের জন্য বিরাট ঘোষণা খোদ মুখ্যমন্ত্রীর

Published on:

Ladla Bhai Scheme

ইন্ডিয়া হুড ডেস্ক: দেশের অন্তর্গত প্রতিটি রাজ্যের সাধারণ মানুষদের স্বার্থের কথা মাথায় রেখেই একের পর এক প্রকল্প চালু করে চলেছে কেন্দ্রীয় সরকার থেকে শুরু করে রাজ্য সরকার। দিনের পর দিন চড়া হারে বৃদ্ধি পাওয়া জিনিসপত্রের দামে যেখানে সাধারণ মানুষদের কাঁধে চিন্তার বোঝা বাড়ছে সেখানে দুই সরকার এই জনহিতকর প্রকল্পগুলির মাধ্যমে সাধারণ মানুষদের আর্থিক সহায়তা প্রদান করে চলেছে। সম্প্রতি এক দুর্দান্ত প্রকল্পের আয়োজন করেছে রাজ্য সরকার। যা যুবকদের নিজেদের ভবিষ্যত গড়ে তুলতে সাহায্য করবে।

বেকারত্বকে টার্গেট করে নয়া প্রকল্পের উত্থান

সামনেই মহারাষ্ট্রে রাজ্যে বিধানসভা নির্বাচন। তাই শাসক দল সহ বিভিন্ন বিরোধী দলগুলি ইতিমধ্যে নির্বাচনের প্রস্তুতি শুরু করে দিয়েছে। এদিকে লোকসভা নির্বাচনে মহারাষ্ট্রে বিজেপির ফল তেমন ভালো হয়নি। তার উপর বেকারত্বের বাড়বাড়ন্তে মাথায় হাত সকলের। তাই সেই ইস্যুটাকেই এবার টার্গেট করল সরকার। তাই এই পরিস্থিতিতে সেই রাজ্যের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের রাজ্যবাসীর জন্য নিয়ে এসেছে এক দুর্দান্ত প্রকল্প। নাম ‘লাডলা ভাই প্রকল্প’। আজকের প্রতিবেদনের মাধ্যমে এই নয়া প্রকল্প সম্পর্কে জেনে নেওয়া যাক বিস্তারিত।

WhatsApp Community Join Now

নয়া প্রকল্পের মাধ্যমে ভবিষ্যৎ কাঠামো নির্মাণ

মুখ্যমন্ত্রী শিণ্ডে এই প্রকল্পের সম্পর্কে জানিয়েছেন, দ্বাদশ শ্রেণি পাশ করেছেন এমন যুবকদের মহারাষ্ট্র সরকার প্রত্যেক মাসে ৬ হাজার টাকা করে দেওয়ার ঘোষণা করছে। এছাড়াও যাঁরা ডিপ্লোমা করছেন এমন যুবকদের ৮ হাজার টাকা করে দেওয়া হবে। শুধু তাই নয় গ্র্যাজুয়েট করেছে এমন যুবকদেরকেও প্রতি মাসে ১০ হাজার করে দেওয়া হবে। এমনটাই জানিয়েছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী।

এছাড়াও তিনি আরও বলেছেন, যুবকদের যে কোনও সংস্থায় শিক্ষানবিশ হিসাবে কাজের সুযোগ দেওয়া হবে। সেই কারণে এক বছর পর্যন্ত ট্রেনিং নেওয়ার সুযোগ থাকবে। যাতে আগামীদিনে কাজের সুযোগ পাওয়া যায়। তবে এখনও নির্দিষ্ট দিনক্ষণ ঠিক করা হয়নি। কিন্তু আশা করা যাচ্ছে খুব শীঘ্রই এই স্কিম কার্যকর করা হবে। তখন কীভাবে কোথায় আবেদন করা হবে সে বিষয়ে বিস্তারিত জানিয়ে দেওয়া হবে বিজ্ঞপ্তির মাধ্যমে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন