অনেক সস্তা, এবার 250 CC-র হান্টার আনছে রয়্যাল এনফিল্ড! দাম কত হবে জানেন?

Published on:

Royal Enfield Hunter

ইন্ডিয়া হুড ডেস্ক: ভারতে বাইকের বাজারে সবচেয়ে বেশি কবজা করে বসেছে রয়‍্যাল এনফিল্ড। বহু বছর ধরে একইভাবে নিজেদের বাজার ধরে রেখেছে এই সংস্থা। কারণ ৩৫০-৪০০ সিসি বাইকের অন্যতম সেরা এবং জনপ্রিয়তম মডেল একমাত্র রয়েছে এই রয়‍্যাল এনফিল্ডের আন্ডারই। তাইতো ভারতের বাজারকে টপকে এই বাইক নাম কামিয়েছে বিশ্বের বাজারেও। তবে সম্প্রতি ২৫০ সিসি থেকে ৫০০ সিসি-র মধ্যে বেশ কয়েকটি নতুন মোটরসাইকেল হাজির করতে চলেছে এনফিল্ড। আজকের প্রতিবেদনের মাধ্যমে সম্পূর্ণটা জেনে নিন বিস্তারিত।

রয়্যাল এনফিল্ডের প্রথম ২৫০ সিসি বাইক

বিগত ৫ বছর ধরে বাজারে ২৫০ সিসির রয়‍্যাল এনফিল্ড বাইক আনার পরিকল্পনা করে চলেছে সংস্থা। অবশেষে এবার সেই ২৫০ সিসির বাইক বাজারে আসতে চলেছে। এমনিতেই তরুণদের মধ্যে আকারে ছোট, ওজনে হালকা এমন রয়‍্যাল এনফিল্ডের বাইক কেনার চাহিদা দেখা যায় তুঙ্গে। তাই তাঁদের কথা ভেবেই এই উদ্যোগ নিতে চলেছে সংস্থা। তাও আবার কম খরচে। ভাবা যায় রয়‍্যাল এনফিল্ডের বাইক কম দামে বাজারে বিকোচ্ছে? তবে এবার বাস্তবে এমনটাই ঘটতে দেখা যাচ্ছে।

WhatsApp Community Join Now

নয়া রূপে এনফিল্ড

এইমুহুর্তে বাজারে রয়‍্যাল এনফিল্ড হান্টার ৩৫০ সিসির বাইক সবথেকে বেশি জনপ্রিয় হয়ে উঠেছে এই জেনারেশনের কাছে। এটি কোম্পানির সবথেকে সস্তা মোটরসাইকেল। এতে এয়ার বা অয়েল কুলড ইঞ্জিন থাকবে বলে জানা গিয়েছে। এছাড়া ইঞ্জিনটি হাইব্রিড প্রযুক্তির সঙ্গে মেশানো যাবে কিনা তাও পরীক্ষা করে দেখছে রয়‍্যাল এনফিল্ড। এর এক্স শোরুম দাম শুরু হচ্ছে দেড় লাখ টাকা থেকে। তবে এবারে ২৫০ সিসির বাইকের মাধ্যমে সাশ্রয়ী রয়‍্যাল এনফিল্ড আসতে চলেছে বাজারে। যেখানে বাইকের ইঞ্জিনের সঙ্গে ডিস্ক ব্রেক, ABS, ডিজিটাল ইনস্ট্রুমেন্ট ক্লাস্টার, ব্লুটুথ কানেক্টিভিটি ইত্যাদি ফিচার্স সংযুক্ত থাকবে। আশা করা যাচ্ছে ২০২৬ অথবা ২০২৭ এ এই বাইক আসতে চলেছে।

আরও পড়ুনঃ প্রতি মাসে ৬ থেকে ১০ হাজার টাকা অ্যাকাউন্টে! যুবকদের জন্য বিরাট ঘোষণা খোদ মুখ্যমন্ত্রীর

ভারতের এই মুদ্রাস্ফীতির কথা চিন্তা করে এই বাইকের দাম কিছুটা প্রিমিয়াম দামেও লঞ্চ হতে চলেছে। তবে এই বাইকটি যে নতুন ভাবে লঞ্চ হচ্ছে তা কিন্তু নয়। কারণ ১৯৫০- ৬০ এর দশকে রয়্যাল এনফিল্ড কন্টিনেন্টালটি GT ২৫০ নামে একটি ২৫০ সিসির মোটরসাইকেল হিসেবে বিক্রি হত। এবার দেখার বিষয় এই বাইক কতটা এই জেনারেশনের যুবকদের মন জয় করতে পারে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন