ভরসা এবার নিম্নচাপে! এইদিন থেকে দক্ষিণবঙ্গে ভারী বর্ষণের আভাস দিল আবহাওয়া দফতর

Published on:

weather south bengal

ইন্ডিয়া হুড ডেস্ক: ঝিরিঝিরি বৃষ্টিতে গরম তো কমছেই না, উল্টে বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ যেন মাত্রাতিরিক্ত। এদিকে আষাঢ় পেরিয়ে শ্রাবণে এসে পড়লেও ভারী বর্ষণের দেখা নেই দক্ষিণবঙ্গে। গত কয়েক দিন ধরেই দফায় দফায় বৃষ্টি হচ্ছে কলকাতা-সহ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে। কিন্তু তার পরেই সেই ভ্যাপসা গরম। একেবারে নাজেহাল অবস্থা সকলের। তবে এই পরিস্থিতিতে হাওয়া অফিস আবহাওয়া প্রসঙ্গে এক বড় আপডেট দিল। চলতি সপ্তাহের শেষেই এবার আবহাওয়ার মুড সুইং হবে।

আজকের আবহাওয়া

আজ থেকে টানা বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গ জুড়ে। উত্তর ও দক্ষিণ চব্বিশ পরগনা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, হাওড়া, হুগলি সহ কলকাতাতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। কোথাও আবার বিক্ষিপ্ত বৃষ্টিপাত হতে পারে। তবে এখনই কমবে না অস্বস্তি। আজকে দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াস। এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রি সেলসিয়াস।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

এইমুহুর্তে উত্তরবঙ্গে আপাতত বৃষ্টির পরিমাণ আগের তুলনায় অনেকটাই কমছে। তবে এখানেই শেষ নয়, উত্তরবঙ্গে ফের ভারী বর্ষণের আশঙ্কা রয়েছে। আজ আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুরে হলুদ সতর্কতা জারি রয়েছে। আগামীকাল অর্থাৎ শনিবার জলপাইগুড়ি এবং আলিপুর দুয়ারে ভারী বর্ষণের সম্ভাবনা রয়েছে। পাশাপাশি রবিবার দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ারে ভারী বর্ষণ হবে। হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে আগামী ২৪ জুলাই পর্যন্ত উত্তরে বৃষ্টি হবে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

হাওয়া অফিস সূত্রের খবর আজ অর্থাৎ শুক্রবার বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হতে পারে। আর সেই নিম্নচাপের প্রভাবে রবিবার ও সোমবার বাংলায় বৃষ্টির তেজ বাড়তে পারে বলে পূর্বাভাস। আলিপুর আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে উত্তর-পশ্চিম ও পশ্চিম মধ্য বঙ্গোপসাগর অঞ্চলে তৈরি হওয়া নিম্নচাপ ক্রমশই উত্তর পশ্চিম দিকে অগ্রসর হচ্ছে। আশা করা হচ্ছে এই নিম্নচাপের ফলেই দক্ষিণবঙ্গে বৃষ্টির পরিমাণ বাড়বে। কমবে বৃষ্টির ঘাটতি।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ শনিবার সকাল থেকেই মেঘলা আকাশ দেখা যাবে। যার ফলে দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুরে বৃষ্টির সম্ভাবনা রয়েছে। অন্যদিকে আগামী রবিবার অর্থাৎ ২১ জুলাই দক্ষিণ ২৪ পরগনা, দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানেও প্রবল বর্ষণের সম্ভাবনা রয়েছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন