28 KMPL মাইলেজ, দাম 8 লাখেরও কম! বাজার কাঁপাচ্ছে Maruti-র 5 আসনের গাড়ি

Published on:

Maruti Suzuki

ইন্ডিয়া হুড ডেস্ক: বর্তমান সময়ে দাঁড়িয়ে গাড়ির লুক, চেহারার, ডিজাইন, ফিচার্স যতই আকর্ষণীয় হোক না কেন, গাড়ির মাইলেজের উপরই কেনার সিদ্ধান্ত নেন বেশিরভাগ মানুষ। কারণ সবচেয়ে মূল্যবান এই মাইলেজ। তাইতো এই মুহূর্তে বাজারে একাধিক SUV রয়েছে। কিন্তু তাদের মধ্যে খুব কম গাড়ি রয়েছে যারা খুব ভালো মাইলেজ দিতে পারে। তাই কেউ যদি গাড়ি কেনার পরিকল্পনায় থাকেন তাহলে আজকের প্রতিবেদনটি সম্পূর্ণ আপনাদের জন্য।

বেশ কয়েকদিন ধরে সবার মুখে মুখে বেশ আলোচনার টপিক হয়ে উঠছে Maruti Suzuki-এর একটি সস্তা গাড়ি। আর সেটি হল Maruti Suzuki Fronx। কম্প্যাক্ট SUV এর বাজারে জমি শক্ত করতে এই গাড়ি এনেছে মারুতি। তবে গাড়ি যতই স্টাইলিশ হোক না কেন পকেটের দিকটাও চিন্তা করা উচিত। তাই সেই চাহিদার কথা ভেবে Fronx-এর CNG ভার্সনও লঞ্চ করেছে মারুতি সুজুকি। এই গাড়িটি ম্যানুয়াল এবং স্বয়ংক্রিয় উভয় ট্রান্সমিশনের সাথে আসে। এমনকি গাড়িটি আকর্ষণীয় 10টি রঙের বিকল্পে দেওয়া হচ্ছে।

WhatsApp Community Join Now

আকর্ষণীয় বৈশিষ্ট্য সম্পন্ন এই গাড়ি

কোম্পানি সূত্রে জানা গিয়েছে, এই গাড়ির বুট স্পেস 308 লিটার, যা গ্রাহককে দীর্ঘ দূরত্ব ভ্রমণ করতে সাহায্য করে। এছাড়াও গাড়িতে রয়েছে ছয়টি এয়ারব্যাগ এবং অ্যাডভান্সড ড্রাইভার অ্যাসিসট্যান্স সিস্টেম বা ADAS রয়েছে। যার ফলে সড়কে দুর্ঘটনা রোধ করতে সাহায্য করে। পাশাপাশি গাড়িটিতে অ্যান্টি-লক ব্রেকিং সিস্টেম দেওয়া হয়েছে। অন্যদিকে গাড়িতে রয়েছে অ্যান্ড্রয়েড অটো, অ্যাপেল কারপ্লে-সহ 9 ইঞ্চি টাচস্ক্রিন ইনফোটেনমেন্ট সিস্টেম, হেডস আপ ডিসপ্লে, অটোমেটিক ক্লাইমেট কন্ট্রোল, ক্রুজ কন্ট্রোল। কোম্পানির দাবি করছে যে এই গাড়িটি CNG 28.51 কিমি/কেজি মাইলেজ দেয়।

সস্তায় ভরপুর মাইলেজ

এই দুর্দান্ত গাড়িটিতে দুটি ইঞ্জিন পাওয়ারট্রেন আসে। একটি হল 998 cc এবং অপরটি হল 1197 cc। কোম্পানি সূত্রে জানা গিয়েছে গাড়িটির দৈর্ঘ্য 3995 মিমি, প্রস্থ 1765 মিমি এবং উচ্চতা 1550 মিমি। বাজারে Maruti Suzuki Fronx বেশ কয়েকটি চমকপ্রদ গাড়ির সঙ্গে পাল্লা লড়ছে। যেমন Kia Sonet, Mahindra XUV 3X0, Tata Nexon এবং Hyundai Venue। কিন্তু বিক্রির পরিসংখ্যান হিসেবে জানা গিয়েছে, 2024 সালের জুন মাসে Maruti Suzuki Fronx-এর মোট 9688 ইউনিট বিক্রি হয়েছে। গাড়িটির বেস মডেলের দাম 8.71 লাখ টাকা।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন