তিন ঘণ্টা লাইনে দাঁড়িয়েও মেলেনি ডিমভাত, ২১ জুলাই শহিদ দিবসে মারমুখী তৃণমূল সমর্থকরা

Published on:

dim bhat 21 july ডিম ভাত, ডিমভাত ২১ জুলাই

ইন্ডিয়া হুড ডেস্ক: প্রতি বছর ২১ জুলাই ধর্মতলায় তৃণমূলের শহীদ দিবস পালন করা হয়ে থাকে। তাই এই বছরেও সেই নিয়ম থেকে কোনও রকম নড়চড় হয়নি। রোদ বৃষ্টি উপেক্ষা করেই শয়ে শয়ে মানুষ উপস্থিত হয়েছেন ধর্মতলা প্রাঙ্গণে। বিভিন্ন জায়গা থেকে লোক এসেছে কাতারে কাতারে। কেউ এসেছেন সাগরদিঘি থেকে, কেউ আবার বাঁকুড়া। এ যেন এক এলাহি উৎসব। কিন্তু এই ২১ জুলাইকেই আবার অনেকে ‘ডিম ভাত দিবস’ বলেও কটাক্ষ করে থাকেন। এবার সেই ডিম ভাত নিয়েই তৃণমূল সমর্থকদের মধ্যে উঠে এল ক্ষোভ।

২১ এর মহাসমাবেশে ক্ষুব্ধ তৃণমূল সমর্থকেরা

তৃণমূল সরকার রাজ্যে ক্ষমতায় আসার পর থেকেই ২১ জুলাইয়ে যেন ডিম ভাত এক কম্পালসারি মেনু হয়ে দাঁড়িয়েছে। প্রতি বারের মত কলকাতার বিভিন্ন অস্থায়ী ক্যাম্পে গত দুদিন ধরে প্রচুর তৃণমূল সমর্থক এসে উপস্থিত হয়েছেন। আর তাদের জন্য ব্যবস্থা করা হয়েছে খাওয়া-দাওয়ারও। সেই মেনুতে আর কিছু থাক না থাক ডিম তো থাকবেই। আর ছিল সয়াবিন এবং গরম ভাত। কথা ছিল খাওয়া শেষ করেই মঞ্চের দিকে রওনা হবেন সমর্থকরা। কিন্তু সেই ডিম খাওয়া নিয়ে এবার উঠে এল বড় অভিযোগ। খাবার পেতে নাকি সমর্থকদের তিন ঘণ্টারও বেশি সময় নিয়ে লাইন দিতে হচ্ছে। কিন্তু তবুও ভাত শেষ হয়ে যাওয়ার মত সমস্যা থেকেই যাচ্ছে।

WhatsApp Community Join Now

ডিম ভাতে গোলযোগ

পাতে ডিম নেই দেখে মেজাজ সপ্তমে কিছু তৃণমূল সমর্থকদের। ধর্মতলা থেকে ঢিল ছড়া দূরত্বেই ইডেন গার্ডেন্সের ক্যাম্পে ঘটেছে এই ঘটনা। লাইনের প্রথমদিকের কিছু লোক পাতে ডিম পেলেও, কিন্তু কিছুক্ষণ পরেই ডিম ফুরিয়ে যায়। যার দরুন বচসার মুখে জড়িয়ে পড়েন অনেকেই। মারমুখী হয়ে ওঠেন কয়েকজন। যদিও ক্যাম্পের উদ্যোক্তাদের দাবি, তাদের হিসেবের তুলনায় অতিরিক্ত মানুষজন চলে এসেছেন এই ক্যাম্পে। ডিম আনা হয়েছিল হিসেব করেই।

আরও পড়ুনঃ আনোয়ার অতীত, ডুরান্ড কাপের আগেই শক্তিবৃদ্ধি ইস্টবেঙ্গলে! সুখবর লাল-হলুদ বাহিনীর জন্য

এই প্রসঙ্গে এক তৃণমূল সমর্থক জানিয়েছেন, ‘পরিবেশন যাঁরা করছে তাঁদের সংখ্যাও বেশ কম। আয়োজনও বেশ কম। অনেক লোক লাইন দিয়ে খাবার পাচ্ছে না। খাবার শেষ হয়ে যাচ্ছে। পাতা শেষ হয়ে যাচ্ছে।’ তবে কিছু সমর্থকেরা প্রশাসনের পক্ষে বলছেন, লাইনে বিশৃঙ্খলা তৈরি হচ্ছে। তাতেই এই সমস্যা। এতে প্রশাসনের কোনও গলদ নেই।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন