আর কতদিন ভারতীয় দলে খেলবেন রোহিত, কোহলি? স্পষ্ট জানিয়ে দিলেন গৌতম গম্ভীর

Published on:

gautam gambhir rohit sharma virat kohli

ইন্ডিয়া হুড ডেস্কঃ টিম ইন্ডিয়ার প্রাক্তন ব্যাটার গৌতম গম্ভীরের নতুন অধ্যায় শুরু। প্লেয়ার থেকে এবার তিনি জাতীয় দলের কোচ। একসময় যেই রোহিত শর্মা, বিরাট কোহলিদের সঙ্গে খেলেছিলেন গৌতম গম্ভীর। এবার তাঁদেরই কোচিং করবেন তিনি। ২০০৭ -র টি২০ বিশ্বকাপ, ২০১১-র ৫০ ওভারের বিশ্বকাপে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেছিলেন গৌতম গম্ভীর। এছাড়াও IPL-এও তাঁর নামের পাশে রয়েছে তিন তিনটি ট্রফি। প্রথম দুটি কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক হিসেবে। তৃতীয়টি KKR-র মেন্টর হিসেবে। আর এরপরই তাঁর জন্য খুলে যায় টিম ইন্ডিয়ার দরজা।

গম্ভীর আমলে টিম ইন্ডিয়া শ্রীলঙ্কা সফরে যাওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছে। আর তাঁর আগেই প্রেস কনফারেন্স করে অনেক কথা জানালেন গৌতম গম্ভীর ও টিম ইন্ডিয়ার প্রধান নির্বাচক অজিত আগরকর। ভারতীয় দলের নির্বাচক জানান যে, কেন হার্দিক পান্ডিয়াকে বাদ দিয়ে সূর্যকুমার যাদবকয়ে আসন্ন শ্রীলঙ্কা সফরের T20 সিরিজে অধিনায়ক করা হয়েছে।

WhatsApp Community Join Now

রোহিত শর্মা, বিরাট কোহলি সম্পর্কে গৌতম গম্ভীরের

অজিত আগরকর বলেন যে, হার্দিক পান্ডিয়া বিগত কিছু সময় ধরে ফিটনেস সমস্যায় ভুগছেন। আর এই কারণে পান্ডিয়াকে বাদ দিয়ে সূর্যকুমার যাদবকে দলের অধিনায়ক করা হয়েছে। তিনি জানান, টিম ম্যানেজমেন্ট তাঁকেই অধিনায়ক করতে চেয়েছিল, যে বেশীরভাগ ম্যাচে উপলব্ধ থাকতে পারবে। হার্দিক পান্ডিয়া ছাড়াও রোহিত শর্মা ও বিরাট কোহলিকে নিয়েও কথা হয় এই প্রেস মিটিংয়ে। রবীন্দ্র জাদেজাকে নিয়ে গম্ভীর জানান যে, ওনাকে বাদ দেওয়া হয়নি, ওনাকে আপাতত বিশ্রাম দেওয়া হয়েছে।

আরও পড়ুনঃ ডুরান্ড কাপের আগেই মোহনবাগানে যোগ? প্রীতম কোটালকে নিয়ে চলে এল লেটেস্ট আপডেট

গৌতম গম্ভীর বিরাট কোহলি ও রোহিত শর্মাকে নিয়ে বলেন যে, ‘তাঁরা দেখিয়ে দিয়েছেন যে, তাঁরা বড় ম্যাচে কী করতে পারেন। দুজনের মধ্যে এখনও অনেক ক্রিকেট বাকি আছে। চ্যাম্পিয়নস ট্রফি দূর, তাঁদের ফিটনেস বজায় থাকলে তাঁরা ২০২৭-র ৫০ ওভারেরও বিশ্বকাপ জিততে পারবেন। তাঁরা এখনও যা করতে পারবেন, তা দেখে বিশ্বের যেকোনও দলই তাঁদের নিজেদের স্কোয়াডে রাখতে চাইবে।’

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন