২৬ হাজার অতীত, চাকরি যাবে আরও শিক্ষকের! কড়া নির্দেশিকা জারি প্রাথমিক শিক্ষা সংসদের

Published on:

teacher notice

ইন্ডিয়া হুড ডেস্কঃ নিয়োগ দুর্নীতিতে জেরবার রাজ্য। বাঘা বাঘা মানুষরা এই দুর্নীতির দায়ে জেল খাটছেন। তাঁদের মধ্যে অন্যতম হলে প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। দুই কেন্দ্রীয় সংস্থা CBI এবং ED এই তদন্তে নেমে বড়বড় পর্দাফাঁস করেছে। নিয়োগ দুর্নীতির জেরে ২৬ হাজার শিক্ষকের চাকরি বাতিল করেছে কলকাতা হাইকোর্ট। এবার প্রাথমিক শিক্ষা সংসদও শিক্ষকদের চাকরি কাড়ার হুঁশিয়ারি দিল।

উল্লেখ্য, দীর্ঘদিন ধরেই সরকারি স্কুলের শিক্ষকদের বিরুদ্ধে এক মারাত্মক অভিযোগ উঠে আসছে। স্কুল টিচার হয়েও বাড়িতে পড়ুয়াদের টিউশন নেওয়ার অভিযোগ উঠেছে সরকারি স্কুলের শিক্ষকদের। এবার সেই মর্মেই নয়া নির্দেশিকা জারি করা হল পূর্ব মেদিনীপুরের প্রাথমিক শিক্ষা সংসদের তরফে।

WhatsApp Community Join Now

সরকারের থেকে বেতন নেওয়ার পরেও বাড়িতে বসে টিউশন করিয়ে মোটা আয় করেন সরকারি স্কুলের শিক্ষকরা। এবার থেকে তা আর চলবে না। সরকারি নির্দেশ অমান্য করা টিউশন পড়ালে এবার আর চাকরি থাকবে না শিক্ষকদের। এমনটাই জানিয়েছে পূর্ব মেদিনীপুরের প্রাথমিক শিক্ষা সংসদ।

প্রাথমিক শিক্ষা সংসদের নোটিশ

উল্লেখ্য, গত ১৮ জুলাই সংসদের চেয়ারম্যান হাবিবুর রহমানের তরফে একটি নোটিশ জারি করা হয়। সেখানে স্পষ্ট লেখা হয় যে, সরকারি নির্দেশ অমান্য করে টিউশন করালে শিক্ষকদের চাকরি থাকবে না। সংসদের তরফে ১৫ দিনের মধ্যে বিদ্যালয় পরিদর্শকদের তদন্তেরও নির্দেশ দেওয়া হয়েছে।

শিক্ষা সংসদের এই নির্দেশিকায় খুশি জাহির করেছে রাজ্যের গৃহ শিক্ষক কল্যাণ সমিতির পূর্ব মেদিনীপুর জেলা কমিটি। সংগঠনের তরফে জানানো হয়েছে যে, সরকারের এই নির্দেশ পালন হলে বহু প্রাথমিক শিক্ষকেরই চাকরি যাবে। তবে, তাঁরা এও চান যে শুধু প্রাথমিকই নয়, মাধ্যমিক শিক্ষকদের জন্যও এই নিয়ম জারি হওয়া উচিৎ।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন