কোপাজয়ী মেসির দল হারল মরক্কোর কাছে! অলিম্পিক্সে ৪ ঘণ্টা ধরে হল আর্জেন্টিনার ম্যাচ

Published on:

argentina messi

ইন্ডিয়া হুড ডেস্কঃ ২০২২-এ ফুটবল বিশ্বকাপ, তারপর এ বছরই কোপা আমেরিকা জয় করেছে লিওনেল মেসির দল আর্জেন্টিনা। তবে, অলিম্পিক্সে হল ছন্দপতন। মরক্কোর কাছে ২-১ গোলে হার বিশ্বজয়ীদের। ফ্রান্সের সেন্ট এটিন স্টেডিয়ামে ২৪ জুলাই ছিল আর্জেন্টিনা বনাম মরক্কো ম্যাচ। আর সেই ম্যাচেই বিতর্কিত হার দিয়ে অলিম্পিক্সে অভিযান শুরু হয় আর্জেন্টিনার। কাতার বিশ্বকাপেও ভালো পার্ফরম্যান্স দিয়েছিল মরক্কো দল। আর এবার সেই দলই আটকে দিল বিশ্বজয়ীদের।

এদিনের ম্যাচে ৬৭ মিনিট পর্যন্ত মরক্কোর বিরুদ্ধে ২-০ গোলে পিছিয়ে ছিল আর্জেন্টিনা। ৬৮ মিনিটে আর্জেন্টিনার হয়ে গোল শোধ করেন জিউলিয়ানো সিমিয়নে। খেলার ৯০ মিনিটেও গোল শোধ করতে পারেনি আর্জেন্টিনা। ১৫ মিনিট অতিরিক্ত দেওয়া হলেও সেখানেও মেসির দেশের কোনও প্লেয়ারই জালে বল ঢোকাতে পারেননি। এরপর অতিরিক্ত সময়ে মেদিনার গোলে সমতা ফেরায় মেসির দল। আর এরপরেই শুরু হয় যত কাণ্ড।

WhatsApp Community Join Now

মাঠে বিশৃঙ্খলা মরক্কো সমর্থকদের

আর্জেন্টিনার বিরুদ্ধে ম্যাচ ড্র হওয়ায় চরম চটে যায় মরক্কোর সমর্থকরা। স্টেডিয়ামে শুরু করে হট্টগোল। এমনকি আর্জেন্টিনার দর্শকদের লক্ষ্য করে মাঠেই ছুঁড়তে থাকে বোতল। এখানেই শেষ নয়, মাঠে প্লেয়ার দিকে ছোড়া হয় আতশবাজিও, শেষমেশ নিরাপত্তা বেষ্টনী ভেঙে মাঠে ঢুকে পড়েন উন্মাদ দর্শকরা। বেগতিক দেখে খেলা শেষ হওয়ার আগেই ম্যাচ বন্ধ হয়ে যায়। চরম বিশৃঙ্খলার জেরে ২ ঘণ্টা পর ফের শুরু হয় ম্যাচ।

ম্যাচ শুরু হতেই আরেক নাটক। অফসাইডের কারণে আর্জেন্টিনার দ্বিতীয় গোল বাতিল করেন রেফরি। VAR দেখেই এই সিদ্ধান্ত নেওয়া হয়। এরপর ঠিক এক মিনিটের মধ্যে শেষ বাঁশি বাজান রেফরি। ফলত সদয় কোপাজয়ী আর্জেন্টিনা ২-১ গোলে আটকে যায় মরক্কোর কাছে। তবে এই ম্যাচে বিশ্বকাপ ও কোপাজয়ী আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি নামেননি। কয়পার ফাইনালে চোট পাওয়ার দরুন আপাতত তিনি বিশ্রামে আছেন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন