কমে গেল খরচ, রিচার্জ নিয়ে Jio গ্রাহকদের আরেকটি বড় উপহার দিলেন আম্বানি

Published on:

Jio

ইন্ডিয়া হুড ডেস্ক: কিছুদিন আগেই আম্বানি পরিবারের ছোট ছেলে অনন্ত অম্বানীর সঙ্গে রাধিকা মার্চেন্টের বিয়ে ধুমধাম করে একেবারে রাজকীয় সমারোহে সম্পন্ন হয়েছে। ফেসবুক-ইন্সটাগ্রাম খুললেই শুধু অম্বানীর বিয়ের ছবি। অনন্ত অম্বানী-রাধিকা মার্চেন্টের বিয়ের অনুষ্ঠান যেমন শেষ হচ্ছে না, ঠিক তেমনই তাদের ছবিও শেষ হচ্ছে না। চার মাস আগে শুরু হয়েছিল এই বিয়ের প্রাক্‌-বিবাহ অনুষ্ঠান। বিয়ের পরেও হয়েছে একাধিক অনুষ্ঠান। হাজার হাজার কোটি টাকা খরচ হয়েছে বিবাহ অনুষ্ঠানে। আর এই আবহেই এবার বড় উপহার দিল মুকেশ আম্বানি সংস্থা Jio। গ্রাহকদের সুবিধার্থে Jio-র একটি প্ল্যানে আমূল পরিবর্তন করা হল।

গত ৩ জুলাই ট্যারিফ প্ল্যান বৃদ্ধি করার ফলে একধাক্কায় রিচার্জ প্ল্যান বাড়িয়ে দিয়েছিল বেসরকারি টেলিকম সংস্থা যথা Jio, Airtel এবং Vi। অপ্রত্যাশিতভাবে প্রিপেড প্ল্যানের খরচ বাড়িয়েছিল Jio । যা নিয়ে দেশে গ্রাহকদের মধ্যে অসন্তোষও ছড়িয়েছিল। ১০ অথবা ২০ নয় এক ধাক্কায় বাড়ানো হয়েছিল ৫০- ৬০ টাকা। এই আবহে BSNL একের পর এক লোভনীয় অফার দিয়েই চলেছে গ্রাহকদের। সেক্ষেত্রে গ্রাহকরা BSNL এর প্রতি ঝোঁক বাড়ছে। তাই গ্রাহক ধরে রাখতে মরিয়া হয়ে উঠেছে Jio। এবং একটি বিশেষ রিচার্জ প্ল্যানের মেয়াদ বৃদ্ধি করল।

WhatsApp Community Join Now

Jio গ্রাহকদের বড় উপহার

Jio র যে রিচার্জ প্ল্যানের কথা বলা হচ্ছে সেটি হল ৩৪৯ টাকার রিচার্জ প্ল্যান। এই প্রিপেড রিচার্জ প্ল্যানকে ‘Hero 5G’ নাম দিয়েছে রিলায়েন্স জিও সংস্থা। তবে সেক্ষেত্রে প্রতিদিনের ডেটা লিমিট কিংবা ফ্রি SMS এর সংখ্যা বাড়ানো হয়নি। বরং বেড়েছে Jio-র ৩৪৯ টাকার রিচার্জ প্ল্যানের মেয়াদ। ২৮ দিনের পরে এবার ৩০ দিনের জন্য এই প্ল্যানের সুবিধা পাওয়া যাবে। সম্প্রতি এক্স হ্যান্ডেলে Jio কর্তৃপক্ষ জানিয়েছেন যে রিচার্জ প্ল্যান সংস্কার করার পর তাদের ৩৪৯ টাকার প্রিপেড রিচার্জ প্ল্যান ইউজারদের আনলিমিটেড ৫জি পরিষেবাও দিতে চলেছে সেই সব এলাকায় যেখানে জিও-র ট্রু ৫জি সার্ভিস চালু রয়েছে।

Jio র প্রিপেড রিচার্জ প্ল্যানে কী সুবিধা মিলছে?

নতুন করে তৈরি হওয়া ৩৪৯ টাকার প্রিপেড রিচার্জ প্ল্যানে Jio সংস্থা ব্যবহারকারীদের প্রতিদিন ২ জিবি করে ডেটা দেবে। মোট ৬০ জিবি ডেটা মিলবে। এছাড়াও আনলিমিটেড কল, প্রতিদিন ১০০ ফ্রি SMS এর সুবিধা দেওয়া হচ্ছে। আগে এই প্ল্যানের খরচ ছিল ২৯৯ টাকা। তবে সেই প্ল্যানের দাম ৫০ টাকা বাড়িয়েছে Jio সংস্থা। এবং আগে এই প্ল্যানে গ্রাহকরা মাত্র ৫৬ জিবি ডেটা পেত।

আরও পড়ুনঃ আলিপুর চিড়িয়াখানার ২৫০ কাঠা জমি বেচবে পশ্চিমবঙ্গ সরকার, হবে নিলাম

প্রসঙ্গত, প্রতিদিন ১ জিবি ডেটার প্ল্যানের দাম ২০৯ টাকা থেকে বেড়ে ২৪৯ টাকা হয়েছে। ৮৪ দিনের মেয়াদ সহ ৬৬৬ টাকার রিচার্জ প্ল্যানে, প্রতিদিন ১.৫ জিবি ডেটা পাওয়া যেত, যার দাম বেড়ে হয়েছে ৭৯৯ টাকা। এছাড়াও, ২,৯৯৯ টাকার বার্ষিক প্রিপেড প্ল্যানে প্রতিদিন ২.৫ জিবি ডেটা পাওয়া যেত। এখন সেই প্ল্যানের দাম হয়েছে ৩,৫৯৯ টাকা।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন