শৌচকর্ম করতে গিয়ে বিপত্তি! যুবককে পেঁচিয়ে ধরল অজগর, তারপর? ভাইরাল ভিডিও

Published on:

Viral Video

ইন্ডিয়া হুড ডেস্ক: কেন্দ্রীয় সরকার নয়া শৌচালয় গঠনের জন্য নানা প্রকল্প জারি করলেও দেশের অনেক রাজ্যে এখনও শৌচালয় গঠন করা হয়নি। এই দৃশ্য বেশিরভাগ দেখা যায় গ্রামে। তাইতো অনেকেই প্রকৃতির ডাকে সাড়া দিতে সকাল সকাল যেকোনো জমি বা মাঠে চলে যান অনেকে। সম্প্রতি এমনই এক যুবক মাঠে শৌচকর্ম করতে গিয়ে বড় বিপদের সম্মুখীন হয়েছে।

ঘটনাটি আসলে ঘটে মধ্যপ্রদেশের জবলপুর এলাকায়। সেখানে এক ব্যক্তি সকাল সকাল প্রকৃতির ডাকে বাড়ির সামনের জঙ্গলে গিয়েছিলেন। আর সেখানেই প্রাতঃকৃত্য করতে করতে অজগরের কবলে পড়তে হয়। এমনকি শৌচকর্ম করার সময়ই তাঁকে আষ্টেপৃষ্টে জড়িয়ে ফেলল ১৫ ফুট লম্বা অজগরটি। ইতিমধ্যেই এই ভিডিও সোশ্যাল মিডিয়ায় বেশ ভাইরাল হয়েছে।

WhatsApp Community Join Now

ভিডিওতে কী দেখা গিয়েছে?

ভাইরাল ওই ভিডিয়োয় দেখা গিয়েছে, যে যুবকটি যখন জঙ্গলে প্রাতঃকৃত্য করছিল তখন পাশ দিয়ে এক অজগর সাপ চলে যাচ্ছিল। সেই সাপ তখন ধীরে ধীরে সেই সাপটি ওই যুবকের গলায় লেজ পেঁচিয়ে তাঁকে গিলে ফেলার চেষ্টা করছিল। ঠিক সেই সময়ই নিজের প্রাণ বাঁচাতে অজগরটির মুখ চেপে ধরে ফেলে এবং সাহায্যের জন্য হাঁক দিতে থাকেন আশপাশের মানুষজনদের। তাঁর চিৎকার শুনে ছুটে আসেন আশপাশের গ্রামবাসীরা। এবং যুবককে উদ্ধারের চেষ্টা করেন। শেষে গ্রামবাসীরা কুড়াল, পাথর এবং অন্যান্য ধারালো হাতিয়ার ব্যবহার করে অজগরটিকে মেরে ওই যুবককে উদ্ধার করে।

নেটিজেনদের প্রতিক্রিয়া

ভিডিয়োটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হতেই নেটিজেনদের নানা প্রতিক্রিয়া উঠে এসেছে। অনেক আবার অজগরটিকে উদ্ধার করার পরিবর্তে তাকে মেরে ফেলার ব্যাপারটায় বিরক্তি প্রকাশ করেছেন। পরিবেশবিদদের দাবি, বেশিরভাগ গ্রামে দেখা যায় এখনও সাপ নিয়ে সচেতনতার অভাব রয়েছে। যার ফলে এমন ঘটনা ঘটে। যদি গ্রামবাসীরা সঠিক উপায় জানত তাহলে ওই যুবক এবং অজগর সাপ প্রাণে বেঁচে যেত।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন