রোদ-বৃষ্টির দোলাচলেই দক্ষিণবঙ্গের ৪ জেলায় জারি হলুদ সতর্কতা! এবার মুড বদলাবে আবহাওয়া

Published on:

Weather

ইন্ডিয়া হুড ডেস্ক: মাঝে মাঝে ঝমঝমিয়ে বৃষ্টি তো আবার কখনও ফুরফুরে রোদ। এই রোদ বৃষ্টির খেলায় রীতিমত জেরবার সাধারণ মানুষ। সূত্রের খবর, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ ও বাংলাদেশের উপর একটি ঘূর্ণাবর্তের সৃষ্টি হয়েছে। এবং আজই এই ঘূর্ণাবর্ত নিম্নচাপে পরিণত হবার সম্ভাবনা রয়েছে। এবং এই নিম্নচাপ তৈরি হতে পারে উত্তর বঙ্গোপসাগরে, এমনই অনুমান করছেন আলিপুর আবহাওয়া দফতরের। তবে আপাতত এই ঘূর্ণাবর্ত দক্ষিণ দিকে হেলে থাকায় আজ এবং আগামীকাল বৃষ্টির সম্ভাবনা বাড়বে দক্ষিণবঙ্গে।

আজকের আবহাওয়া

সকাল থেকেই কলকাতা সহ দক্ষিণবঙ্গের সমস্ত জেলায় প্রধানত মেঘলা আকাশ থাকবে। দিনের যে কোনও সময়ে দুই এক পশলা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে। বিকেল বা সন্ধ্যার পর সেই বৃষ্টির সম্ভাবনা বাড়বে। তবে ঘূর্ণাবর্তের জেরে প্রচুর জলীয় বাষ্প বাতাসে সঞ্চিত হওয়ায় আর্দ্রতা জনিত অস্বস্তি থাকবে দিনভর। অর্থাৎ ঘর্মাক্ত অবস্থার মুখোমুখি হতে হবে সকলকে।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গের জেলাগুলিতে আগামী ৪৮ ঘণ্টা বৃষ্টির পরিমাণ কম থাকবে। বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে দু-এক জায়গায় বৃষ্টি হতে পারে। দার্জিলিং এবং কালিম্পং এই দুই জেলাতে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এবং আজ থেকে সোমবার ফের বৃষ্টি বাড়বে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি জেলাতে। বাড়বে বৃষ্টির দুর্যোগ।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আগামী ২৪ ঘণ্টায় দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত চলবে। একটু বেশি বৃষ্টিপাতের সম্ভাবনা থাকছে দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া এবং পুরুলিয়াতে। দু এক জায়গায় ভারী বৃষ্টিও হতে পারে। জারি করা হয়েছে হলুদ সতর্কতা। এবং দক্ষিণবঙ্গের ক্ষেত্রে আগামী ৪ থেকে ৫ দিন এই বৃষ্টি চলবে। পাশাপাশি সমুদ্রের দমকা হাওয়া থাকার কারণে, মৎস্যজীবীদের সতর্ক করা হয়েছে।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ রবিবার কম বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তবে সোমবার থেকে দক্ষিণবঙ্গে বেশ কিছুটা বাড়বে বৃষ্টি। বিক্ষিপ্তভাবে পশ্চিমাঞ্চলের কিছু এলাকায় ভারী বৃষ্টি হতে পারে। পূর্ব ও পশ্চিম মেদিনীপুর ঝাড়গ্রাম এবং বাঁকুড়া জেলাতে মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন