LPG থেকে ব্যাঙ্কিং, ক্রেডিট কার্ড! ১ আগস্ট থেকে আপনার জীবনে আসবে আমূল পরিবর্তন

Published on:

LPG Gas Cylinder

ইন্ডিয়া হুড ডেস্ক: নতুন মাস পড়তে না পড়তেই বিভিন্ন রাজ্যে কিছু না কিছু দ্রব্যাদির দামের পরিবর্তন হয়। এবং এর পাশাপাশি পরিবর্তিত হয় কিছু নিয়মের। সামনেই আসতে চলেছে আগস্ট মাস।জুলাই মাস শেষ হতে আর বাকি মাত্র ১ দিন। প্রতি বারের মত এবারেও আগস্ট মাস শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই কিন্তু একাধিক আর্থিক ক্ষেত্রে বদল আসছে। এক্ষেত্রে সাধারণ মানুষ এবং ব্যবসায়ীদের সতর্ক হতে হবে। ক্রেডিট কার্ডের নিয়ম থেকে শুরু করে গ্যাস সিলিন্ডার একাধিক ক্ষেত্রে আসতে চলেছে পরিবর্তন। জেনে নেওয়া যাক ২০২৪ সালের ১ আগস্ট থেকে কী কী পরিবর্তন ঘটতে পারে?

গ্যাস সিলিন্ডারের দাম

প্রতি মাসের শুরুতে গ্যাস সিলিন্ডারের দাম পরিবর্তন করা হয়। কখনও দেখা গিয়েছিল সিলিন্ডারের দাম বৃদ্ধি পেয়েছে, তো আবার কখনও দেখা গিয়েছে সিলিন্ডারের দাম কমছে। গত মাসেই বাণিজ্যিক গ্যাসের দাম কমেছে। তখন অপরিবর্তিত ছিল গৃহস্থের গ্যাসের দাম। তবে আগত মাসের শুরুতে সরকার দাম কমাতে পারে গ্যাস সিলিন্ডারের। এমনই আশা করা হচ্ছে।

WhatsApp Community Join Now

Google Map পরিষেবা

ভারতে গুগল ম্যাপের পরিষেবা নিয়ে বড় ঘোষণা করা হয়েছে। আরও সস্তায় সাধারণ মানুষ পেতে চলেছে সুবিধা। এই নিয়মটি আগামী ১ আগস্ট, ২০২৪ থেকে কার্যকর হবে। জানা গিয়েছে প্রায় ৭০ শতাংশ কম চার্জ দিতে হবে। আর আরও একটি উল্লেখযোগ্য বিষয় হল, এই পরিষেবার জন্য টাকা এখন ডলারের পরিবর্তে ভারতীয় টাকাতে নেওয়া হবে।

ক্রেডিট কার্ডের চার্জ

১ আগস্ট থেকে HDFC ব্যাঙ্কের ক্রেডিট কার্ডের নিয়মে অনেক পরিবর্তন হতে চলেছে৷ এখন ক্রেডিট কার্ডের মাধ্যমে ভাড়া পরিশোধ থেকে CRED, Cheq, MobiKwik, Freecharge ইত্যাদি পরিষেবাগুলি ব্যবহার করার জন্য ১ শতাংশ লেনদেন চার্জ ধার্য করা হবে৷ এর সীমা ৩০০০ টাকা পর্যন্ত নির্ধারণ করা হয়েছে। EMI প্রসেসিং চার্জের জন্য ২৯৯ টাকা চার্জ করা হবে।

লম্বা ছুটি আগস্ট মাসে

আগত মাসে টানা প্রায় ১৪ দিন ব্যাঙ্ক বন্ধ থাকবে। রয়েছে রাখি, জন্মাষ্টমী এবং স্বাধীনতা দিবসের মতো ছুটি। এই কারণে অনেকদিন বন্ধ থাকবে ব্যাঙ্ক। তবে সেকারণে টাকা লেনদেনের কোনো সমস্যা থাকবে না। কারণ বিকল্প স্বরূপ থাকবে ডিজিটাল অনলাইন প্লাটফর্মে। অর্থাৎ অনলাইনের মাধ্যমে টাকা লেনদেন করা হবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন