গম্ভীর আমলেই কেরিয়ারে ইতি, সুযোগ না পেয়ে অবসর নিতে পারেন ভারতের সুনীল নরেন

Published on:

gautam gambhir team india

ভারতীয় টিমে বর্তমানে বড় বড় পরিবর্তন এসেছে। টি২০ বিশ্বকাপ শেষ হতেই ভারতীয় দলের কোচ রাহুল দ্রাবিড়েরও মেয়াদ শেষ হয়। এরপর টিম ইন্ডিয়ার নয়া কোচ হিসেবে গৌতম গম্ভীরকে নিযুক্ত করে বিসিসিআই। গম্ভীর আসতেই দলে বিরাট বিরাট চেঞ্জেস দেখা যায়। রোহিত শর্মার পর যেখানে হার্দিক পান্ডিয়াকে T20 দলের অধিনায়ক হিসেবে ধরা হত, সেখানে সূর্যকুমার যাদবকে ক্যাপটেন্সির দায়িত্ব দেওয়া হয়। এছাড়াও গম্ভীরের বিরুদ্ধে কলকাতা নাইট রাইডার্সের প্লেয়ারদের সুযোগ করে দেওয়া অভিযোগ ওঠে।

তবে, এসব অভিযোগ, সমালোচনা এখন অতীত। বর্তমানে গম্ভীরের আমলে প্রথম টি২০ সিরিজ খেলার জন্য শ্রীলঙ্কায় রয়েছে টিম ইন্ডিয়া। সেখানে পরপর দুটি ম্যাচ জয় পেয়ে ক্লিন সুইপের দিকে এগোচ্ছে সূর্যকুমাররা। প্রথমসারির দল না নিয়েও কামাল করে দেখাচ্ছেন গম্ভীর। আর এই সিরিজের কারণে গম্ভীরের আত্মবিশ্বাস যে আরও তুঙ্গে, তা আর বলার অপেক্ষা রাখে না।

WhatsApp Community Join Now

তবে, কোচ হতে না হতেই গম্ভীরের বিরুদ্ধে অনেক প্লেয়ারকে সুযোগ না দেওয়ার অভিযোগ উঠেছে। তাঁদের মধ্যে ঋতুরাজ গায়কোয়াড একজন। এছাড়াও ভারতীয় দলের এক বোলার রয়েছেন, যাকে ভারতের সুনীল নরেন বলেও পরিচয় দেওয়া হয়, তাঁকেও বঞ্চিত করার অভিযোগ উঠছে গম্ভীরের বিরুদ্ধে। ভারতের ওই বোলার রবি শাস্ত্রীর আমলে দলে সুযোগ পেলেও, রাহুল দ্রাবিড়ের আমল থেকে ব্রাত্য হতে হয়। এমনও শোনা যাচ্ছে যে, গম্ভীর সেই বোলারকে সহজেই দলে সুযোগ করে দেবেন না। জানেন কী কে তিনি?

আজ কথা হচ্ছে ভারতীয় স্পিনার যুজবেন্দ্র চাহালকে নিয়ে। চাহাল শেষ টি২০ বিশ্বকাপে ভারতীয় দলে ছিলেন। তবে কুলদীপ যাদবের উপস্থিতিতে তাঁকে আর দলে সুযোগ করে দেওয়া যায়নি। বর্তমানে স্পিনার হিসেবে কুলদীপ ভারতীয় দলে পাকাপাকি জায়গা করে নিয়েছেন। আর এই কারণে চাহালের সুযোগ পাওয়া যে অনেক কঠিন, তা বলাই বাহুল্য।

চাহাল ভারতীয় দলের হয়ে ৭২টি একদিনের ম্যাচ ও ৮০টি T20 খেলেছেন। ৫০ ওভারের ম্যাচে চাহালের নামে ১২১ উইকেট ও ক্রিকেটের সবথেকে ছোটো ফরম্যাটে চাহালের নামে ৯৬টি উইকেট রয়েছে। চাহাল ২০২৩-এর জানুয়ারিতে ভারতের হয়ে শেষ ওয়ানডে খেলেছিলেন। আর ওই বছরেরই আগস্টে শেষ T20 ম্যাচ। এখন মানা হচ্ছে যে, গম্ভীরের আমলেই চাহালের কেরিয়ারে ইতি পড়তে পারে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন