খাদ্য দফতরে একাধিক নিয়োগের বিজ্ঞপ্তি রাজ্য সরকারের, জানুন আবেদন পদ্ধতি

Published on:

WB Food Department

ইন্ডিয়া হুড ডেস্ক: রাজ্যে সরকারী চাকরি বিষয়ক নানা দুর্নীতি ইতিমধ্যেই খবরের পাতায় ছেয়ে গিয়েছে। যার জেরে শাসক দলের তাবড় তাবড় নেতারা এইমুহুর্তে জেলের ঘানি টানছে। যার মধ্যে অন্যতম হল রেশন দুর্নীতি। আর এই দুর্নীতির আবহেই এবার খাদ্য দফতর থেকে কর্মী নিয়োগ করা হতে চলেছে। তাই দেরি না করে চটজলদি দেখে নিন আবেদনের পদ্ধতি আজকের প্রতিবেদনের মাধ্যমে।

কোন কোন পদের জন্য আবেদন করা হবে?

বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে ডেটা অ্যানালিস্ট, প্রজেক্ট ম্যানেজার, আইটি সাপোর্ট পার্সোনেল এবং ডেভেলপার এই মত ৪ টি পদে নিয়োগ করা হচ্ছে যোগ্য কর্মী।

WhatsApp Community Join Now

শূন্যপদের সংখ্যা

ডেটা অ্যানালিস্ট এর জন্য ১ টি, প্রজেক্ট ম্যানেজার এর জন্য ১ টি, আইটি সাপোর্ট পার্সোনেল এর জন্য ২ টি এবং ডেভেলপার এর জন্য ২ টি শূন্যপদ রয়ে বলে জানা গিয়েছে বিজ্ঞাপন সূত্রে। সবমিলিয়ে মোট ৬টি শূন্যপদ রয়েছে। এছাড়াও জানা গিয়েছে এই পডগুলির জন্য কোনও লিঙ্গভিত্তিক বিধিনিষেধ থাকবে না। অর্থাৎ নারী–পুরুষ নির্বিশেষ সকলেই আবেদন করতে পারবেন।

বয়স সীমা

উল্লেখিত পদে আবেদনের জন্য আবেদনকারী প্রার্থীদের বয়স সর্বনিম্ন ১৮ থেকে সর্বোচ্চ ৪৮ বছরের মধ্যে হতে হবে।

শিক্ষাগত যোগ্যতা কী কী প্রয়োজন?

প্রজেক্ট ম্যানেজার এর জন্য ফার্স্ট ক্লাস বি.ই/ বি.টেক/ এম.এসসি/ আইটিতে এম.টেক/ কম্পিউটার সায়েন্স অথবা এমবিএ–সহ এমসিএ/ প্রতিষ্ঠিত কোনও সংস্থার পিজিডিএম দরকার। এবং ডেটা অ্যানালিস্ট এর জন্য লাগবে ফার্স্ট ক্লাস বি.ই/ বি.টেক/ এম.এসসি/ আইটিতে এম.টেক/ কম্পিউটার সায়েন্স অথবা এমসিএ। শুধু তাই নয় ডেভেলপার এর ক্ষেত্রে ফার্স্ট ক্লাস বি.ই/ বি.টেক/ এম.এসসি/ আইটিতে এম.টেক/ কম্পিউটার সায়েন্স অথবা এমসিএ এবং আইটি সাপোর্ট পার্সোনেল এর জন্য ফার্স্ট ক্লাস বি.ই/ বি.টেক/ এম.এসসি/ আইটিতে এম.টেক/ কম্পিউটার সায়েন্স অথবা এমসিএ দরকার।

বেতন কাঠামো

উল্লেখিত পদে আবেদনকারী প্রার্থীরা চাকরির জন্য সঠিক যোগ্যতার নিরিখে নির্বাচিত হলে প্রতি মাসে মিলবে মোটা টাকা। জানা গিয়েছে, ডেটা অ্যানালিস্ট এর জন্য প্রতি মাসে ২,২৫,০০০ টাকা করে মিলবে। প্রজেক্ট ম্যানেজার প্রতি মাসে ২,২৫০০০ টাকা করে মিলবে। অন্যদিকে আইটি সাপোর্ট পার্সোনেল এবং ডেভেলপার এর প্রতিমাসে বেতন হবে যথাক্রমে ৭০,০০০ টাকা এবং ৪০,০০০ টাকা।

আবেদনের পদ্ধতি

  1. উল্লেখিত পদগুলোতে আবেদনের জন্য প্রথমে খাদ্য দপ্তরের অফিসিয়াল পোর্টালে যেতে হবে।
  2. এরপর হোম পেজে থাকা খাদ্য দফতরের কর্মী নিয়োগ বিজ্ঞপ্তির লিঙ্কে ক্লিক করতে হবে।
  3. তারপর উপযুক্ত তথ্য দিয়ে আবেদন ফর্মটি পূরণ করে নিতে হবে।
  4. গুরুত্বপূর্ণ তথ্যগুলি স্ক্যান করে আপলোড করে দিতে হবে। তারপর সবকিছু যাচাই করে সাবমিট অপশনে ক্লিক করতে হবে।

নিয়োগ পদ্ধতি

যোগ্যতা অনুযায়ী একটি শর্ট লিস্ট বানানো হবে। তারপর সেই অনুযায়ী প্রার্থীদের ইন্টারভিউ- র জন্য আমন্ত্রণ জানানো হবে। ১০ নম্বরের ইন্টারভিউতে সফল ভাবে পাশ করলেই চাকরির জন্য নির্বাচিত হবে প্রার্থীরা।

আবেদনের শুরুর তারিখ

গত ২ আগস্ট মাস থেকে শুরু হয়েছে এই আবেদন পর্ব।

আবেদনের শেষ তারিখ

আগামী ১৭ আগস্ট শেষ হবে অনলাইনে আবেদন পর্ব।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন