দক্ষিণবঙ্গের ৫ জেলায় ভারী বৃষ্টি, জারি হলুদ সতর্কতা! আজকের আবহাওয়া

Published on:

bristi rain weather borsha

ইন্ডিয়া হুড ডেস্ক: কখনও ঝমঝমিয়ে বৃষ্টি তো আবার কখনও ঝিরিঝিরি বৃষ্টি, গোটা শ্রাবণ মাসের চিত্র এইমুহুর্তে এটাই রয়েছে। আর গত কয়েকদিনে দক্ষিণবঙ্গে টানা বৃষ্টি নিমেষেই উত্তরবঙ্গের তুলনায় বৃষ্টির ফারাক অনেকটাই কমিয়ে দিয়েছে। আসলে সক্রিয় মৌসুমি অক্ষরেখার কারণে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস সূত্রে জানা গিয়েছে, রাজ্যের পুরুলিয়া এবং দিঘার উপর দিয়ে বিস্তৃত হয়েছে মৌসুমি অক্ষরেখা। যা পূর্ব-মধ্য বঙ্গোপসাগরে মিশেছে। আজকের প্রতিবেদনের মাধ্যমে জেনে নেওয়া যাক কেমন থাকবে আজকের আবহাওয়া।

আজকের আবহাওয়া

আজ সকাল থেকেই মেঘলা আকাশ দেখা গিয়েছে কলকাতা সহ দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায়। বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণবঙ্গ। পাশাপাশি দক্ষিণবঙ্গের সব জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়ায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির জন্য হলুদ সতর্কতা জারি করা হয়েছে। তবে বাতাসে আর্দ্রতা জনিত অস্বস্তি বজায় থাকবে। আজকে দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি সেলসিয়াস এর আশেপাশে। এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকতে পারে ২৮ ডিগ্রি সেলসিয়াস এর আশেপাশে।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গের সব জেলাতেই মাঝারি থেকে ভারী বৃষ্টিপাত হতে পারে। এবং হাওয়া অফিস থেকে জানানো হয়েছে আগামী তিন দিন ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহার-সহ পাঁচ জেলায়। সেখানে দৈনিক ৭-১১ সেন্টিমিটার বৃষ্টি হতে পারে। দার্জিলিং ও কোচবিহার জেলা প্রশাসনকে ভূমিধস নিয়েও সাবধান থাকতে বলেছে হাওয়া অফিস। এছাড়াও মাঠে থাকা ফসলেরও ক্ষতি হতে পারে। এছাড়াও শহুরে এলাকায় নীচু অঞ্চল প্লাবিত হতে পারে। রাস্তায় অস্থায়ীভাবে যানজট তৈরি হওয়ার সম্ভাবনা রয়েছে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে, আগামী চার-পাঁচ দিনের মধ্যে দক্ষিণবঙ্গের আবহাওয়া পরিবর্তনের বিশেষ কোনও সম্ভাবনা নেই। বিক্ষিপ্ত ভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টিতে ভিজতে পারে দক্ষিণবঙ্গে। আজও ভারী বৃষ্টি হতে পারে দুই মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়ায়। তবে কোথাও একটানা বৃষ্টির সম্ভাবনা নেই। আগামী শনিবার পর্যন্ত ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে পুরুলিয়া, পশ্চিম বর্ধমান, বীরভূম এবং দুই ২৪ পরগনায়।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ শুক্রবার, দক্ষিণবঙ্গের প্রতিটি জেলার অনেকাংশে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। এবং আগামী শনিবার এবং রবিবার সব জেলার বেশিরভাগ জায়গায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। এছাড়াও পুরুলিয়া, পশ্চিম বর্ধমান এবং বীরভূমের একটি বা দুটি অংশে ভারী বৃষ্টি হবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন