NJP থেকে আরেকটি বন্দে ভারত, তবে আসবে না হাওড়া! কোথায় গন্তব্য? জানাল রেল

Published on:

NJP

ইন্ডিয়া হুড ডেস্ক: সময় যত এগিয়ে আসছে ভারতীয় রেলের উন্নতি যেন বাঁধ ভাঙছে। তাইতো সাম্প্রতিক সময় একাধিক বড় উন্নতি হয়েছে। যার মধ্যে সব থেকে বেশি নজর কেড়েছে বন্দে ভারত এক্সপ্রেস। বাংলাতেও বেশ জাঁকিয়ে বসেছে এই এক্সপ্রেস ট্রেনটি। এইমুহুর্তে বাংলার বুকে ৬টি বন্দে ভারত এক্সপ্রেস ছুটে চলেছে এক জায়গা থেকে আরেক জায়গায়।

প্রথমবার বাংলায় যেই বন্দে ভারত এক্সপ্রেসটি চলেছিল তা হাওড়া থেকে নিউ জলপাইগুড়ি পর্যন্ত শুরু হয়েছিল। তারপর ধীরে ধীরে একের পর এক বন্দে ভারতের সংখ্যা বাড়তে লাগল। হাওড়া থেকে পুরি, হাওড়া থেকে পাটনা, হাওড়া থেকে রাঁচি, নিউ জলপাইগুড়ি থেকে গুয়াহাটি, নিউ জলপাইগুড়ি থেকে পাটনা। আর এসবের মধ্যেই বঙ্গবাসীর জন্য আরও একটি সুখবর উঠে এল। এবার থেকে বন্দে ভারত এক্সপ্রেস ট্রেন বাংলা থেকে ছুটবে আরেক পড়শী রাজ্যে। কনফার্ম হয়ে গেল নয়া রুট।

WhatsApp Community Join Now

নয়া রুটে ছুটবে আরেক বন্দে ভারত

সূত্রের খবর, নতুন যে বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটির কথা বলা হচ্ছে সেটি নিউ জলপাইগুড়ি থেকে মুজাফফরপুর পর্যন্ত চালানো হবে। যার ফলে পশ্চিমবঙ্গের ওপর দিয়ে এবার মোট সাতটি বন্দে ভারত এক্সপ্রেস ছুটবে। সমস্ত পরিকল্পনা সুসম্পন্ন হলেই আগামী অক্টোবর মাসে যাত্রা শুরু করবে এই নতুন বন্দে ভারত। দূরত্বের পরিকাঠামো অনুযায়ী নিউ জলপাইগুড়ি ও মুজাফফরপুরের মধ্যে দূরত্বের পার্থক্য প্রায় ৪৪৬ কিলোমিটার। যা যেতে সাধারণত ৯-১০ ঘণ্টা সময় নেয়। কিন্তু এই দীর্ঘ পথ এবার নিমেষেই অতিক্রম করা যাবে।

যাত্রীদের ভাড়া কত?

একটি বিশেষ সূত্র মাধ্যম জানা গিয়েছে নিউ জলপাইগুড়ি থেকে মুজাফফরপুর পর্যন্ত যাওয়া এই নয়া বন্দে ভারত এক্সপ্রেস ট্রেনটি ৯-১০ ঘণ্টার পথ নিমেষেই ৬ থেকে ৭ ঘণ্টার মধ্যেই শেষ হবে। তাই দীর্ঘ পথ অপেক্ষা করতে হবে না যাত্রীদের। এছাড়াও রেল সূত্রে জানা গিয়েছে এই এক্সপ্রেস ট্রেনটিতে সফরের ক্ষেত্রে যাত্রীদের ভাড়া হতে পারে ১২০০ টাকা থেকে ২২০০ টাকা। তাই এবার পুজোর আগে এই বড় উপহারের অপেক্ষায় রয়েছে গোটা বাংলা।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন