বুদ্ধবাবুর মৃত্যুতে শোকপ্রকাশ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের! পূর্ণদিবস ছুটি ঘোষণা রাজ্য সরকারের

Published on:

Buddhadeb Bhattacharjee

ইন্ডিয়া হুড ডেস্ক: বাম যুগের এক বিরাট অধ্যায়ের অবসান। প্রয়াত রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। নিজের পাম অ্যাভিনিউয়ের বাড়িতেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৮০ বছর। অনেকদিন ধরেই অসুস্থ ছিলেন তিনি।একাধিকবার হাসপাতালে ভর্তি হলেও জীবনযুদ্ধে বারে বারে বীর সেনার মত জয় এর মুকুট ছিনিয়ে ফিরে এসেছিলেন তিনি। কিন্তু এবার সেই ফেরা যেন আর হলো না। চিরতরে ঘুমের দেশে হারিয়ে গেলেন তিনি।

সিপিএম নেতা মহম্মদ সেলিম জানিয়েছেন আজ বুদ্ধদেব বাবুর দেহ তাঁরা সংরক্ষণ করবেন। দুপুর সাড়ে বারোটা নাগাদ দেহ নিয়ে গিয়ে পিস ওয়ার্ল্ডে সংরক্ষণ করা হবে। আসলে দিল্লি থেকে অন্যান্য রাজ্য থেকে অনেকেই তাঁকে শ্রদ্ধা জানাতে আসছে। আগামীকাল সকাল ১০:৩০ থেকে ৩১, আলিমুদ্দিন স্ট্রিট, সিপিআই(এম) রাজ্য দপ্তর মুজফফর আহমদ ভবনে সর্বসাধারণের শ্রদ্ধাজ্ঞাপনের জন্য শায়িত থাকবে তাঁর মরদেহ। এরপর সেখান থেকেই বিকেল ৪টে নাগাদ প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের মরদেহ নিয়ে শোক মিছিল বের হবে। নীলরতন সরকার মেডিকেল কলেজে প্রয়াত মুখ্যমন্ত্রীর মরণোত্তর দেহদান করা হবে।

WhatsApp Community Join Now

শোকবার্তা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের

প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের প্রয়াণে শোকাহত মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তিনি তাঁরএক্স হ্যান্ডলে পোস্ট করে লিখেছেন, “পশ্চিমবঙ্গের প্রাক্তন মুখ্যমন্ত্রী শ্রী বুদ্ধদেব ভট্টাচার্যের আকস্মিক প্রয়াণে আমি মর্মাহত। বিগত কয়েক দশক ধরেই আমি তাঁকে চিনতাম এবং গত কয়েক বছরে তিনি যখন অসুস্থ ছিলেন তখন আমি কয়েকবার তাঁকে বাড়িতে দেখতে গেছি। এই মুহূর্তে আমি খুব দু:খিত বোধ করছি।” তিনি আরও লিখেছেন যে “এই শোকের সময়ে মীরাদি এবং সুচেতনের প্রতি আমার আন্তরিক সমবেদনা জানাই। আমি সিপিআই(এম) দলের সকল সদস্য-সদস্যা, সমর্থক এবং তাঁর সমস্ত অনুগামীদের আন্তরিক সমবেদনা জানাচ্ছি।”

সরকারী ছুটির ঘোষণা

সূত্রের খবর, আর কিছুক্ষণের মধ্যেই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় বুদ্ধদেব বাবুর পাম অ্যাভিনিউ বাড়িতে আসতে চলেছেন। বাঙালির কাছে এই শোকপূর্ণ দিনটিকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় আজ সরকারি ছুটি হিসেবে ঘোষণা করেছেন। তিনি জানিয়েছেন, তাঁকে শ্রদ্ধা জানাতে গান স্যালুট দেওয়া হবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন