উত্তরবঙ্গে বিভীষিকা, ফের বড়সড় রেল দুর্ঘটনা! লাইনচ্যুত ৫ বগি, ব্যহত হতে পারে ট্রেন চলাচল

Published on:

Good Trains Derailed

ইন্ডিয়া হুড ডেস্ক: বিশ্বের সর্ববৃহৎ যোগাযোগ ব্যবস্থার মধ্যে চতুর্থ স্থান দখল করেছিল ভারতীয় রেল। যাত্রীদের সহজলভ্য ও কম খরচে যাতায়াতের ক্ষেত্রে অন্যতম ভরসাযোগ্য স্থান ছিল এই ভারতীয় রেল। কিন্তু ধীরে ধীরে সেই ভরসাযোগ্য স্থান যেন আতঙ্কের রূপ নিতে চলেছে। গত কয়েক মাসে একের পর এল রেল দুর্ঘটনা ভাবিয়ে তুলেছে সকলে। আর এবার তার রেশ কাটতে না কাটতেই আরও একবার রেল দুর্ঘটনার খবর প্রকাশ্যে এল খবরের শিরোনামে।

কোথায় ঘটল রেল দুর্ঘটনা?

ফের আরও একবার উত্তরবঙ্গে লাইনচ্যুত হল মালগাড়ি। জানা গিয়েছে আজ সকালে তেলবোঝাই এই মালগাড়িটি নিউ জলপাইগুড়ি থেকে কাটিহারের দিকে যাচ্ছিল। কিন্তু সকাল পৌনে ১১টার সময় গাড়িটি খুরিয়াল ও মালদহের কুমেদপুর স্টেশনের মাঝে বেলাইন হয়। খবর প্রকাশ্যে আসা মাত্রই চাঞ্চল্য ছড়িয়েছে এলাকাবাসীর মধ্যে। ইতিমধ্যেই ঘটনাস্থলে পৌঁছে গিয়েছে কাটিহার ডিভিশনের রেলকর্তারা এবং মালদহের হবিবপুরের বিডিও অংশুমান দত্তও।

WhatsApp Community Join Now

দুর্ঘটনায় হতাহতের সংখ্যা কত?

এইমুহুর্তে আসা আপডেট অনুযায়ী জানা গিয়েছে, স্থানীয় এলাকার মানুষের সহায়তায় উদ্ধারকারী দল তড়িঘড়ি মালগাড়ির বগি সরানোর কাজ শুরু করে দিয়েছে। অত্যন্ত খারাপ অবস্থায় রয়েছে বগিগুলি। রেল সূত্রে খবর, দুর্ঘটনাগ্রস্ত মালগাড়িটিকে প্রথমে কাটিহার স্টেশনে নিয়ে যাওয়া হবে। তার পর সেখান থেকে ট্রেনটিকে নিউ জলপাইগুড়িতে নিয়ে যাওয়া হবে। হতাহতের কোনো খবর পাওয়া যায়নি। এই আবহে আশঙ্কা করা হচ্ছে ব্যাহত হতে পারে অনেক ট্রেন। ইতিমধ্যেই হাওড়া-নিউ জলপাইগুড়ি বন্দেভা রত সামসি স্টেশনে এক ঘণ্টার বেশি সময় ধরে দাঁড়িয়ে ছিল। তাই সেক্ষেত্রে প্রবল আশঙ্কা করা হচ্ছে, উত্তরবঙ্গের সঙ্গে দক্ষিণবঙ্গের সমস্ত ট্রেন যোগাযোগ ব্যাহত হওয়ার সম্ভবনা রয়েছে প্রবল। আটকে যেতে পারে আপ ও ডাউন কাঞ্চনজঙ্গা এক্সপ্রেস ট্রেন-সহ একাধিক ট্রেন।

কিছুদিন আগেই রাঙ্গাপানিতে ট্রেন দুর্ঘটনা ঘটেছিল। সেই দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত হয়েছিল একটি মালগাড়ি। আসলে ওই মালগাড়িটি নুমালিগড় রিফাইনারি লিমিটেডের শেডের উদ্দেশ্যে যাচ্ছিল। ঠিক সেই সময় মালগাড়ির দুটি বগি লাইনচ্যুত হয়। কিন্তু স্বস্তির বিষয় সেই রেল দুর্ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। কিন্তু বারবার কেন ট্রেন বেলাইন হওয়ার ঘটনা ঘটছে, তা নিয়ে তদন্তের দাবি উঠেছে বিরোধী দল সহ সাধারণ দেশবাসীর মুখে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন