ট্রেনের টিকিট কনফার্ম না হলে ডবল টাকা রিটার্ন

Published on:

Goibibo,Train Ticket,Refund,Indian Railways,Indian Railway Catering and Tourism Corporation,Ibibo

ইন্ডিয়া হুড ডেস্ক: কাজের চাপে বেশ কয়েকদিন ছুটি পেলে ব্যাগ গুছিয়ে শান্তির খোঁজে ছুটে যেতে হয় দূর দেশে। অথবা উৎসবের মরশুম হলে তো কোনও কথাই নেই। তবে সেক্ষেত্রে ট্রেনের টিকিট পেতে খুব কষ্ট হয়। কারণ ওই সময় থাকে টিকিট কাটার লম্বা লাইন। সে অফলাইন হোক বা অনলাইন। কিছু কিছু ক্ষেত্রে আবার অনেক সময় ট্রেনের টিকিট মিললেও, মেলে না কনফার্মড বুকিং টিকিট। সেক্ষেত্রে ওয়েটিং লিস্টে থাকে যাত্রীর নাম। সেখানেই হয় মুশকিল।

কারণ অনেকসময় দেখা যায় অনলাইনে ট্রেনের টিকিট কনফার্মড না হয়ে ওয়েটিং লিস্টে থাকলে সেটি ৯০ শতাংশ সুযোগ থাকে বাতিল হয়ে যাওয়ার। তাই কপাল চাপড়াতে হয় যাত্রীদের। কিন্তু চিন্তা নেই। আজকের প্রতিবেদন এমন কিছু টিপস দিতে চলেছে আপনাদের যার মাধ্যমে আপনারা খুব সহজেই কনফার্মড টিকিট পাবেন। এবং যদি কোনো কারণে কনফার্ম টিকিট না পান তাহলে টিকিটের দ্বিগুণ টাকা ফেরত পেয়ে যাবেন। তাই দেরি না করে এক নজরে পড়ে নিন সম্পূর্ণ প্রতিবেদনটি।

WhatsApp Community Join Now

কীভাবে পাবেন কনফার্মড টিকিট?

শেষ মুহূর্তে চটজলদি ট্রেনের কনফার্মড টিকিট বুক করতে চাইলে প্রথমে Goibibo-র ওয়েবসাইট বা অ্যাপ ব্যবহার করতে হবে এবং ওয়েটিং টিকিট বুক করার সময় ‘গো কনফার্মড ট্রিপ’ অপশন বেছে নিতে হবে অবশ্যই। তাহলেই আপনার ট্রেনের টিকিট কনফার্ম হওয়ার সম্ভাবনা বাড়বে।

কীভাবে ফেরৎ পাবেন দ্বিগুণ টাকা?

যদি দেখা যায় কোনও কারণে চার্ট তৈরি হওয়ার পরও ওয়েটিং টিকিট কনফার্ম হয়নি তখন ডাবল রিফান্ড দেওয়ার আশ্বাস দিয়েছে এই Goibibo অ্যাপ। অর্থাৎ Goibibo-র তরফে বলা হয়েছে, কোনওভাবে যদি ট্রেনের টিকিট পাকা না হয় তাহলে সেক্ষেত্রে টিকিট বুকিংয়ের সময় কাটা টিকিটের ভাড়া ফেরত দেবে IRCTC। এবং বাকি টাকা ‘ট্রাভেল ভাউচার’ হিসেবে ফেরত দেওয়া হবে। আর এই ট্রাভেল ভাউচারটি ট্রাভেলার Goibibo প্ল্যাটফর্ম এর মাধ্যমে পরবর্তীকালে ফ্লাইট, বাস, ট্রেন বা ক্যাব বুক করতে ব্যবহার করতে পারেন। এক্ষেত্রে সর্বোচ্চ ৩,০০০ টাকা রিফান্ড হিসেবে পেয়ে যাবেন গ্রাহকেরা।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন