সোনা নয়, এবার রুপোতেই মজল গ্রাহক! একধাক্কায় ৫ হাজার টাকা কমল দাম

Published on:

Gold Price

ইন্ডিয়া হুড ডেস্ক: চলতি বছর কেন্দ্রীয় পূর্ণাঙ্গ বাজেট ঘোষণা করার সময় সকলের নজর ছিল সোনা ও রুপোর দামের উপর। কারণ এই বাজেটকে ঘিরেই দেশের স্বর্ণকার ও বিক্রেতাদের মনে প্রত্যাশা ছিল যে এবার কেন্দ্রীয় সরকার বাজেটে কোনও সুখবর শোনাতে চলেছে। কারণ এই বিয়ের মরশুমে যে হারে সোনা এবং রুপোর দাম আকাশছোঁয়া হচ্ছে তাতে ক্রেতাদের মাথায় রীতিমত আকাশ ভেঙে পড়ছে। আর সেই ভাবনায় এবার সত্যি হল। বাজেটে সরকার সোনা এবং রুপোর দাম বেশ কমিয়েছে।

তাইতো আগস্ট মাসে লাগাতার কমছে সোনার দাম। প্রায় প্রতিদিনই দর কমছে সোনার। তবে প্রথম সপ্তাহে কাটতেই হঠাৎ বেড়ে যায় সোনার দাম। এদিকে রুপোর দাম উল্টে কমে যায়। একদিনেই প্রায় ৫ হাজার টাকা দাম কমেছে রুপোর। অন্যদিকে সোনার দাম বেড়েছে ২ হাজার টাকারও বেশি। তাইতো এবার সোনার চেয়ে রুপোর দিকে বেশ নজর পড়েছে ক্রেতাদের। আজকের প্রতিবেদনের মাধ্যমে দেখে নিন কত পড়ছে আজ সোনা ও রুপোর দাম।

WhatsApp Community Join Now

ফের বাড়ল সোনার দাম

সূত্রের খবর, ২৪ ক্যারেটের ১ গ্রাম সোনার দাম আজ রয়েছে ৭ হাজার ৩১ টাকা। ১০ গ্রাম সোনার দাম রয়েছে ৭০ হাজার ৩১০ টাকা। এবং ১০০ গ্রাম সোনার দর আজ রয়েছে ৭ লক্ষ ৩১০০ টাকা। অর্থাৎ একদিনেই ২২০০ টাকা দাম বেড়েছে সোনার। অন্যদিকে ২২ ক্যারেটের ১ গ্রাম সোনার দাম রয়েছে ৬৪৪৫ টাকা। ১০ গ্রাম সোনার দাম রয়েছে ৬৪ হাজার ৪৫০ টাকা। ১০০ গ্রাম সোনার দাম আজ রয়েছে ৬ লক্ষ ৪৪ হাজার ৫০০ টাকা। অর্থাৎ একদিনেই ২২ ক্যারেট সোনার দাম ২০০০ টাকা বেড়েছে। তবে সেই হিসেবে রুপোর দাম এসেছে এবার ক্রেতাদের নাগালে।

গ্রাহকদের হাতের নাগালে রূপো

সোনার দাম একধাক্কায় আগস্টের দ্বিতীয় সপ্তাহে যে হারে বেড়েছে ঠিক তেমনই রুপোর দাম একধাক্কায় অনেকটা কমেছে। আজ ১০০ গ্রাম রুপোর দাম রয়েছে ৮৩১০ টাকা। এবং ১ কেজি রুপোর দাম ৮৩ হাজার ১০০ টাকা। অর্থাৎ গতদিনের তুলনায় একদিনেই ৪৯০০ টাকা দাম কমেছে। তাই সবাই এবার সোনা ছেড়ে রুপোর দিকে মন দিয়েছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন