আপাতত বৃষ্টি চলবে দক্ষিণবঙ্গের জেলায় জেলায়, কী বলছে হাওয়া অফিস?

Published on:

Weather

ইন্ডিয়া হুড ডেস্ক: সপ্তাহের শুরুতেও রাজ্যে বৃষ্টির পূর্বাভাস আগেই জারি করেছিল হাওয়া অফিস। তবে দক্ষিণবঙ্গের বেশিরভাগ জেলায় সেইরূপ বৃষ্টি গতকাল হতে দেখা যায়নি। কিন্তু আলিপুর আবহাওয়া দফতরের পূর্বাভাস অনুযায়ী আজ রাজ্যের সব জেলাতেই হতে পারে বিক্ষিপ্তভাবে বৃষ্টি। তবে বেশি বৃষ্টি হবে উত্তরে। পাশাপাশি দক্ষিণের কিছু জেলায় হতে পারে মাঝারি বা তার থেকে সামান্য বেশি বৃষ্টিপাত। হাওয়া অফিস আরও জানাচ্ছে, রাজস্থান উত্তরপ্রদেশ এবং অসমে ঘূর্ণাবর্ত অবস্থান করছে। পাশাপাশি সক্রিয় মৌসুমী অক্ষরেখা নতুন করে ফিরেছে বাংলায়। এই অক্ষরেখা বিকানের, রোহতক, ফতেগড়, পুরুলিয়া, কাঁথি হয়ে পূর্ব ও দক্ষিণ-পূর্ব দিকে এগিয়ে উত্তর পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। আজকের প্রতিবেদনের মাধ্যমে জেনে নিন কেমন থাকবে আজকের আবহাওয়া।

আজকের আবহাওয়া

আজ কলকাতা সহ দক্ষিণবঙ্গের আকাশ মূলত মেঘলা থাকবে। বেলা বাড়লে বিকেলের দিকে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। তবে বৃষ্টি না হওয়া পর্যন্ত অত্যাধিক জলীয় বাষ্পের দরুন আর্দ্রতাজনিত ভ্যাপসা গরম বাড়বে। আজকে দিনের সর্বোচ্চ তাপমাত্রা ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে থাকতে পারে। আর সর্বনিম্ন তাপমাত্রা ২৮ ডিগ্রির আশপাশে থাকবে।

WhatsApp Community Join Now

উত্তরবঙ্গের আবহাওয়া

আজ উত্তরবঙ্গের কোচবিহার ছাড়া সাতটি জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। জলপাইগুড়ি, কালিম্পং এবং আলিপুরদুয়ারের একটি বা দুটি অংশে ভারী বৃষ্টি হবে। দার্জিলিং, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে কোচবিহারে বৃষ্টির পরিমাণ কম থাকবে। তবে আগামীকাল ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে জলপাইগুড়ি ও কোচবিহারে।

দক্ষিণবঙ্গের আবহাওয়া

মঙ্গলবার দক্ষিণবঙ্গের প্রতিটি জেলায় অর্থাৎ কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়াতে বেশিরভাগ অংশে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। সব জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে। তবে বৃষ্টি হলেও অস্বস্তিকর ভ্যাপসা গরমের হাত থেকে এখনই রেহাই নেই।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ বুধবার হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান এবং বীরভূমের একটি বা দুটি অংশে বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টি হতে পারে। এবং এই জেলাগুলিতে হলুদ সতর্কতা জারি করা হয়েছে। বাকি অন্যান্য এলাকায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন