বিধাননগর পুরসভায় নিয়োগ, মিলবে ২০ হাজার টাকা বেতন, ২১ তারিখ শেষ আবেদন

Published on:

Bidhannagar Municipal Corporation Recruitment

ইন্ডিয়া হুড ডেস্ক: সময়ের সঙ্গে সঙ্গে যেমন প্রয়োজনীয় দ্রব্যাদির মূল্যবৃদ্ধি ঘটছে, ঠিক তেমনই বেকার যুবক যুবতীদের সংখ্যা আরও বাড়ছে। বেসরকারী বা প্রাইভেট কোম্পানিতে যেখানে চাকরি মিলছে না, সেখানে সরকারী চাকরী তো দূর কি বাত। তবে সম্প্রতি নতুন সরকারি চাকরির দিশা দেখা যাচ্ছে বাংলাতে। এবার নিয়োগ করবে বিধাননগর পুর কর্তৃপক্ষ। ইতিমধ্যেই যা নিয়ে জারি হয়েছে বিজ্ঞপ্তি। আজকের প্রতিবেদনের মাধ্যমে সম্পূর্ণটা জেনে নিন বিস্তারিত।

কোন পদে নিয়োগ করা হবে?

বিধাননগর মিউনিসিপ্যাল কর্পোরেশন বা বিধাননগর পুরসভার ওয়েবসাইট বিজ্ঞপ্তি অনুযায়ী জানা গিয়েছে স্যানিটারি ইনস্পেক্টর পদে দেওয়া হবে চাকরি। এবং এই নির্দিষ্ট পদে শূন্যপদের সংখ্যা ৪।

WhatsApp Community Join Now

যোগ্যতা

  1. বিজ্ঞতিতে দেওয়া এই নির্দিষ্ট পদে আবেদন করতে পারবে না তরুণ প্রজন্ম। একমাত্র অবসরপ্রাপ্ত কর্মীদের জন্য রয়েছে এই সুযোগ।
  2. আবেদনকারী প্রার্থীর বয়স ৬৪ বছরের মধ্যে থাকতে হবে।
  3. সরকারি, আধা সরকারি বা রাষ্ট্রয়ত্ত সংস্থায় কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে।
  4. স্যানিটারি ইন্টার্নশিপ ডিপ্লোমা সার্টিফিকেট থাকলে অগ্রাধিকার দেওয়া হবে।

মাসিক বেতন

বিধাননগর মিউনিসিপ্যাল কর্পোরেশন এর স্যানিটারি ইনস্পেক্টর পদে নিয়োগ করা কর্মীদের প্রতি মাসে বেতন দেওয়া হবে ২০ হাজার টাকা। কলকাতা-সহ বাংলার যে কোনও জেলা থেকে দরখাস্ত পাঠানো যাবে। নেই কোনও লিঙ্গ ভিত্তিক বিধি নিষেধ। অর্থাৎ মহিলা-পুরুষ নির্বিশেষে সকলেই আবেদন করতে পারবেন।

নিয়োগের পদ্ধতি

বিজ্ঞপ্তিতে উল্লেখিত স্যানিটারি ইন্সপেক্টর পদে নিয়োগের জন্য চলতি বছরের ২১ আগস্ট ওয়াক ইন ইন্টারভিউ নেবে বিধাননগর পুর কর্তৃপক্ষ। কোনো লিখিত পরীক্ষা নেওয়া হবে না। ওই দিন সকাল ১১টা নাগাদ আবেদনকারীদের নির্ধারিত ঠিকানায় উপস্থিত হতে বলা হয়েছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন