পশ্চিমবঙ্গের বিদ্যুৎ দফতরে চাকরির সুবর্ণ সুযোগ, মিলবে মোটা বেতন সহ পেনশন

Published on:

wbsedcl

ইন্ডিয়া হুড ডেস্ক: চাকরি প্রার্থীদের জন্য এবার বড় সুখবর। রাজ্যেই হচ্ছে কর্মসংস্থান। শুধু তাই নয়। এবার তাঁদের সুযোগ রয়েছে সরকারি ক্ষেত্রে। রাজ্য বিদ্যুৎ বণ্টন সংস্থা অর্থাৎ ওয়েস্ট বেঙ্গল স্টেট ইলেক্ট্রিসিটি ডিস্ট্রিবিউশিন কোম্পানি লিমিটেড দিচ্ছে সকল প্রার্থীদের জন্য চাকরির সুযোগ। গত মাসে নিয়োগ বিজ্ঞপ্তি জারি করলেও আরও একবার সেই সুযোগ সামনে আনল এই সংস্থা।

কোন পদে নিয়োগ করা হবে?

সূত্রের খবর, কনসালট্যান্ট পদে কর্মী নিয়োগ করা হবে। এবং কাজ করতে হবে রিনিউয়েবেল এনার্জি বিভাগে। চুক্তির ভিত্তিতে কাজের মেয়াদ থাকবে তিন বছরের। তবে প্রয়োজন হলে এই মেয়াদ বৃদ্ধি হতে পারে। এখানে শূন্যপদ এর সংখ্যা দু’টি।

WhatsApp Community Join Now

যোগ্যতা

বিজ্ঞপ্তিতে দেওয়া শূন্যপদে আবেদনের জন্য প্রার্থীকে ইঞ্জিনিয়ারিং অথবা টেকনোলজি বিভাগে স্নাতক উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি ১২ বছর প্রজেক্ট ডেভেলপমেন্ট, কনস্ট্রাকশন, ইমপ্লিমেন্টেশন বিভাগে কাজের অভিজ্ঞতা থাকতে হবে। এছাড়াও যদি কেউ এই বিষয়ে ডক্টরেট করে থাকে তাহলে নিয়োগ করার ক্ষেত্রে অগ্রাধিকার দেওয়া হবে। এমনকি সাত বছর এনার্জি সেক্টরে কাজের অভিজ্ঞতা থাকলেও অগ্রাধিকার দেওয়া হবে।

বয়সের যোগ্যতা

বিজ্ঞপ্তি সূত্রে জানা গিয়েছে, এই নিয়োগ পদে আবেদনকারীদের ৪৫ বছরের মধ্যে হতে হবে। এবং এই পদে উপযুক্ত প্রার্থীকে প্রতি মাসে ১ লক্ষ ১৫ হাজার টাকা করে বেতন দেওয়া হবে। ভবিষ্যৎ এ সেই বেতন আরও বাড়বে।

কীভাবে আবেদন করবেন?

প্রথমে রাজ্য বিদ্যুৎ বণ্টন সংস্থার ওয়েবসাইটে যেতে হবে। সেখান থেকে ‘হোমপেজ’ থেকে সংশ্লিষ্ট বিজ্ঞপ্তি দেখে নিতে হবে। সেখানে দেওয়া তথ্য অনুযায়ী সঠিক এবং গুরুত্বপূর্ণ তথ্য দিয়ে আবেদনপত্র জমা দিতে হবে।

আবেদনপত্র জমা দেওয়ার শেষ তারিখ

২০ আগস্ট আবেদনপত্র জমা দেওয়ার শেষ দিন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন