কোয়ার্টার ফাইনালে কোথায় খেলবে ইস্টবেঙ্গল, মোহনবাগান? ঘোষিত ডুরান্ড কাপের শেষ আটের সূচি

Published on:

durand cup east bengal mohun bagan

কলকাতাঃ আজ ১৮ই আগস্ট যুবভারতী ক্রীড়াঙ্গনে ডুরান্ড কাপের ডার্বিতে নামার কথা ছিল ইস্টবেঙ্গল, মোহনবাগানের। কিন্তু আরজি কর কাণ্ডের জেরে মাঠে প্রতিবাদ ও নিরাপত্তার অভাবে আচমকাই ১৭ই আগস্ট এই ম্যাচ বাতিল করে দেওয়া হয়। ম্যাচ বাতিলের ঘোষণা হতেই দুই দলের সমর্থকরাই হতাশ হয়ে পড়েন। দুই দলকেই পয়েন্ট ভাগ করে দেওয়াও হয়েছে। এবার ডুরান্ড কাপের আগামী পর্বের সূচিও ঘোষিত হয়েছে।

ডূরান্ড কাপের কোয়ার্টার ফাইনালে জায়গা করে নিয়েছে ময়দানের দুই প্রধান। শেষ আটে শিলং লাজংয়ের বিরুদ্ধে মাঠে নামবে ইস্টবেঙ্গল। ওদিকে, পাঞ্জাব এফসির বিরুদ্ধে খেলবে সবুজ মেরুন শিবির। ২১ আগস্ট থেকে ডুরান্ড কাপের শেষ আটের ম্যাচ শুরু হতে চলেছে। ২১ আগস্ট ও ২৩ আগস্ট দুই দিনই দুটি করে ম্যাচ হবে।

WhatsApp Community Join Now

২১ আগস্ট শিলং লাজংয়ের বিরুদ্ধে মাঠে নামবে লাল হলুদ শিবির। সন্ধ্যা ৭টা থেকে দেখা যাবে এই ম্যাচ। ওদিকে ২৩ আগস্ট পাঞ্জাব এফসির বিরুদ্ধে খেলতে নামবে সবুজ মেরুন। মোহনবাগানের খেলা হবে বিকেল ৪টে থেকে। বলে দিই, ডুরান্ডের নকআউট ম্যাচগুলিও ডার্বির মতো কলকাতায় হওয়ার কথা ছিল। কিন্তু নিরাপত্তার অভাবে দেখিয়ে এই ম্যাচগুলি আর কলকাতায় করা হচ্ছে না।

আরজি কর ধর্ষণ ও খুন কাণ্ডে রাজ্যের রাজধানীতে মানুষের ক্ষোভ বেড়েই চলেছে। দিকে দিকে চলছে প্রতিবাদ। আর এই প্রতিবাদ ও বিক্ষোভের জেরেই কলকাতায় খেলা হলে নিরাপত্তা দিতে পারবে না বলে জানিয়েছে পুলিশ, প্রশাসন। যার জেরে মোহনবাগানের ম্যাচ হবে জামশেদপুরে, ওদিকে ইস্টবেঙ্গলের ম্যাচ হচ্ছে শিলংয়ে। এর মধ্যে শুধু ব্যাঙ্গালুরু বনাম কেরলের ম্যাচ ২৩ আগস্ট যুবভারতীতেই আয়োজিত হচ্ছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন