দুর্গাপুজোয় এবার ডবল বোনাস সিভিক ভলান্টিয়ারদের! আগের থেকে কত বাড়ল উৎসব ভাতা?

Published on:

civic volunteers

ইন্ডিয়া হুড ডেস্ক: রাজ্যে সিভিক ভলান্টিয়ারদের নিয়ে একাধিক অভিযোগ উঠে আসছে। এমনকি সম্প্রতি আরজি কর কাণ্ডে ডাক্তারি পড়ুয়ার সঙ্গে ঘটে যাওয়া নারকীয় ঘটনায় এখনও পর্যন্ত প্রধান অভিযুক্ত হিসেবে নাম উঠে এসেছে একজন সিভিক ভলান্টিয়ার সঞ্জয় রায় এর। আর সেই সঙ্গেই রাজ্য সরকার সিভিক ভলান্টিয়ার নিয়োগ ও পরিচালনা নিয়ে একাধিক নির্দেশ জারি করেছে। আর এর মাঝেই পুজোর আগে সিভিক ভলান্টিয়ার ও ভিলেজ পুলিশদের জন্য অ্যাড-হক বোনাস বৃদ্ধির কথা ঘোষণা করল রাজ্য।

সিভিক ভলান্টিয়ার ও ভিলেজ পুলিশদের জন্য বড় আপডেট

গতকাল অর্থাৎ ২১ আগস্ট এই প্রসঙ্গে রাজ্য সরকারের তরফে একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সেখানে স্পষ্ট বলা হয়েছে যে, রাজ্য অর্থ দফতর সিদ্ধান্ত নিয়েছে কলকাতা পুলিশ ও রাজ্য পুলিশের অধীনে থাকা সিভিক ভলান্টিয়ার এবং রাজ্য পুলিশের অধীনে থাকা ভিলেজ পুলিশের জন্য অ্যাড হক বোনাস হচ্ছে ৬০০০ টাকা। এর আগে ২০২২-২৩ সালে কলকাতা পুলিশ ও রাজ্য পুলিশের অধীনে থাকা সিভিক ভলান্টিয়ার এবং রাজ্য পুলিশের অধীনে থাকা ভিলেজ পুলিশের জন্য অ্যাড হক বোনাস ঘোষণা করা হয়েছিল ৫৩০০ টাকা।

WhatsApp Community Join Now

কত বাড়ানো হল বোনাস?

তবে এবার অর্থাৎ ২০২৩-২৪ সালে ৭০০ টাকা করে বৃদ্ধি করে সেই অ্যাড-হক বোনাস করা হল ৬০০০ টাকা। এককালীন এই বোনাস প্রতি বছর পুজোর আগে পেয়ে থাকেন সিভিক ভলান্টিয়াররা। এর আগে লোকসভা ভোটের মুখে অঙ্গনওয়াড়ি ও আশা কর্মীদের বেতন বৃদ্ধি করার কথা ঘোষণা করেছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁদের বেতন বাড়ানো হয়েছিল সাড়ে ৭০০ টাকা। পাশাপাশি সহযোগীদের বেতন বাড়ানো হয়েছিল ৫০০ টাকা।

প্রসঙ্গত, রাজ্যে সিভিক ভলান্টিয়ারদের দৌরাত্ম্য নিয়ে বিভিন্ন সময় অভিযোগ ওঠে। তার জেরে লালবাজারের তরফে কলকাতা পুলিশের সমস্ত থানার কাছে সিভিক ভলান্টিয়ারদের ক্যারেক্টার সার্টিফিকেট পর্যন্ত চেয়ে পাঠানো হয়েছে । আর এই আবহে বোনাস বৃদ্ধির ব্যাপারটিকে নিয়ে রাজ্য সরকারের বিরুদ্ধে বিরোধী দলগুলির মধ্যে নানা রকমের মন্তব্য ভেসে আসছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন