জন্মাষ্টমীর আগেই কমল সোনার দাম! পাল্লা দিয়ে দাম কমল রুপোরও, কলকাতায় কত হল?

Published on:

gold price

ইন্ডিয়া হুড ডেস্ক: আমাদের সকলের জীবনে সোনা খুবই মূল্যবান সম্পদ। যা নারীর অলঙ্কার তো বটেই তার সঙ্গে আপদে-বিপদে মানুষের সম্বলও বটে। শাস্ত্র অনুযায়ী ঘরে সোনা থাকা খুব শুভ। তাই অনেকেরই কাছেই সোনা পছন্দের ধাতু। কিন্তু পছন্দের ধাতু হলেও অত্যাধিক মূল্যের কারণে অনেকেই সোনা কিনতে দ্বিধা বোধ করছেন। লোকসভা নির্বাচন চলাকালীন সোনার দাম এতটাই মাত্রাতিরিক্ত হয়ে পড়েছিল যে শুভ অনুষ্ঠানে সোনা কিনতে গিয়ে রীতিমত কালঘাম ছুটেছে।

কিন্তু কেন্দ্রীয় পূর্ণাঙ্গ বাজেট নির্ধারণের পরেই খানিক মধ্যবিত্তদের হাতের নাগালে এসেছে সোনা। চলতি মাসে সোনা অনেকটাই সস্তা হয়েছে। এতে সাধারণ মানুষ যেমন খুশি তেমন বিক্রি বাড়তে খুশি স্বর্ণ ব্যবসায়ীরাও। তবে দাম প্রায়ই ওঠানামা করছে। স্বাধীনতা দিবসের পরে সোনার দামে আরও পতন হয়েছে। সূত্রের খবর, গতকালের তুলনায় আজ অর্থাৎ শুক্রবার সোনার দাম আরও কমল। আজকের প্রতিবেদনের মাধ্যমে জেনে নেওয়া যাক কলকাতায় আজ সোনার দাম কত কমল এবং রুপোর দামই বা কত?

WhatsApp Community Join Now

কলকাতায় সোনা কত?

আজ ২৩ আগস্ট কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনা কিনতে লাগছে ৬৬৬০ টাকা লাগবে। এবং ১০ গ্রাম সোনার দাম ৬৬ হাজার ৬০০ টাকা। যেটা গতকালের তুলনায় ২০০ টাকা কমেছে। অন্যদিকে ১ গ্রাম ২৪ ক্যারেট সোনা কিনতে লাগছে ৭২৬৫ টাকা। এবং এবং ১০ গ্রাম সোনার দাম পড়ছে ৭২৬৫০ টাকা। যেটা গতকালের তুলনায় ২২০ টাকা কমেছে। অন্যদিকে কলকাতায় ১ গ্রাম ১৮ ক্যারেট সোনা কিনতে লাগছে ৫৪৪৯ টাকা। এবং ১০ গ্রাম সোনার দাম পড়ছে ৫৪৪৫০ টাকা। যা গতদিনের তুলনায় ১৭০ টাকা কম।

সোনার তুলনায় কত কমল রুপোর দাম?

সোনার দাম ছাড়াও রুপোর দামেও বেশ পরিবর্তন হয়েছে। কলকাতায় ১০ গ্রাম রুপোর দাম ৮৬৭ টাকা। যা গতদিনের তুলনায় মাত্র ৩ টাকা কমেছে। এবং ১০০ গ্রাম রুপোর দাম ৮৬৭০ টাকা। যা গতদিনের তুলনায় ৩০ টাকা কমেছে। কলকাতার মত রুপোর দাম একই রয়েছে মুম্বই এবং দিল্লিতে। তবে চেন্নাইতে ১০ গ্রাম রুপোর দাম ৯১৭ টাকা। যা গতদিনের তুলনায় ৩ টাকা কম। এবং ১০০ গ্রাম রুপোর দাম ৯১৭০ টাকা। যা গতদিনের তুলনায় ৩০ টাকা কমেছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন