সন্দীপ ঘোষের চাকরি নিয়ে এবার বিরাট দাবি কুণাল ঘোষের, বড় তথ্য ফাঁস করলেন তৃণমূল মুখপাত্র

Published on:

kunal ghosh

ইন্ডিয়া হুড ডেস্ক: গত ৯ আগস্ট আরজি কর মেডিক্যাল কলেজে মধ্য রাতে দ্বিতীয় বর্ষের ডাক্তারি ছাত্রীর যে ভয়ংকর মৃত্যু হয়েছে তা নিয়ে রীতিমত উত্তাল গোটা রাজ্য রাজনীতি। ইতিমধ্যেই হাইকোর্টের নির্দেশে এই ঘটনার তদন্তভার চলে গিয়েছে CBI এর হাতে। বর্তমানে বারবার তলব করা হচ্ছে প্রাক্তন অধ্যক্ষ সন্দীপ ঘোষকে। কারণ তাঁর বিরুদ্ধে ভয়ংকর অভিযোগ উঠেছে ভুরিভুরি। আর এই আবহেই সেই দুর্ঘটনা ঘটার পরের দিনেই আরজি কর থেকে পদত্যাগ করেন সন্দীপ ঘোষ।

কিন্তু পদত্যাগের পরমুহুর্তেই তাঁকে ন্যাশনাল মেডিক্যালের দায়িত্ব দেওয়া হয়। আর তাতেই যেন আগুনে ঘি পড়েছিল সাধারণ মানুষদের। ফলত ন্যাশনাল মেডিক্যাল কলেজে যোগ দিতে গিয়ে বিক্ষোভের মুখে পড়েন সন্দীপ। এর পরই প্রাক্তন অধ্যক্ষের হাতেই ফিরিয়ে দেওয়া ন্যাশনাল মেডিক্যালের দায়িত্ব। এর পর আদালতের নির্দেশে ছুটিতে যান সন্দীপ। অন্যদিকে আরজি করের দায়িত্ব পান সুহৃতা পাল। তিনিও আরজি করকে শান্ত করতে অপারগ হয়ে পড়লেন। তাই একপ্রকার বাধ্য হয়েই তাঁকেও সরিয়ে দেওয়া হয়।

WhatsApp Community Join Now

কোনো পদেই নেই সন্দীপ ঘোষ!

কিন্তু বিভিন্ন সূত্র মাধ্যম শোনা যাচ্ছে যে সন্দীপ ঘোষকে ন্যাশনাল মেডিক্যালের অধ্যক্ষ পদ থেকে সরিয়েই নাকি স্বাস্থ্যভবনের OSD করা হয়েছে। আর সেই তথ্য সোশাল মিডিয়া জুড়ে ছড়িয়ে পড়েছে। প্রশ্ন উঠছে পদত্যাগের পর কি করে কম সময় একের পর এক পদ তাঁকে দেওয়া হচ্ছে। রীতিমত ভয়ংকর পরিস্থিতি তৈরি হয়েছে। আর এই আবহেই এবার খানিক স্বস্তির বার্তা দিলেন স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগম। তিনি সাফ জানালেন, সন্দীপ বর্তমানে ছুটিতে। OSD পদে নিয়োগ করা হয়নি তাঁকে। যে সকল তথ্য সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েছে তা সম্পূর্ণ ভুয়ো।

কী বললেন কুণাল ঘোষ?

সূত্রের খবর, এক সাংবাদিক বৈঠক এর মাধ্যমে স্বাস্থ্যসচিব নারায়ণস্বরূপ নিগম স্পষ্টভাবে জানিয়ে দেন, বর্তমানে সন্দীপ ঘোষ ছুটিতে রয়েছেন। তাঁকে OSD পদে নিয়োগ সংক্রান্ত কোনও নির্দেশিকা জারি হয়নি। এই সংক্রান্ত যা তথ্য ছড়িয়েছে তা একেবারে ভিত্তিহীন। এবিষয়টাই আরও স্পষ্ট করলেন কুণাল ঘোষ। তিনি তাঁর এক্স হ্যান্ডেলে লিখলেন, “সন্দীপ ঘোষ এখন স্বাস্থ্য ভবনের OSD বলে যে সকল রটনা, ও নানারকম পোস্ট করছেন, সবটাই ভুল। সন্দীপ ঘোষ ন্যাশনাল মেডিক্যালের অধ্যক্ষ থেকেও বদলি। আপাতত ছুটিতে। কোনও পদ নেই। রটনা এবং ভুল প্রচার বন্ধ হোক।”

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন