স্বস্তিতে গ্রাহকরা! জন্মাষ্টমীর পরের দিন হলুদ ধাতুর দাম কমল অনেকটা, আজকে সোনার রেট কত?

Published on:

gold price

ইন্ডিয়া হুড ডেস্ক: হাতে মাত্র আর কয়েকটা দিন। আর কিছুদিন পরেই বাঙালির প্রাণের উৎসব দুর্গোৎসব আসতে চলেছে। শুধু কি পুজো সঙ্গে রয়েছে বিভিন্ন শুভ অনুষ্ঠান। বিয়ে, অন্নপ্রাশন ইত্যাদি নানা সামাজিক অনুষ্ঠান। আর এই সকল অনুষ্ঠানের শ্রেষ্ঠ ভূমিকা পালন করে সোনা। সোনা যেমন সকল দুর্যোগ কাটাতে পারে তেমনি বাড়িতে নিয়ে আসে সুখ শান্তি। জন্মাষ্টমীর আগে থেকেই বাজারে বেশ সস্তা হয়েছে সোনা। আশা করা হচ্ছে আগামী বেশ কয়েকদিনে সোনার দাম কমবে। তাই আজকের প্রতিবেদনের মাধ্যমে জেনে নিন কলকাতায় সোনা এবং রুপোর দাম।

কলকাতায় সোনা কত?

আজ ২৭ আগস্ট, মঙ্গলবার কলকাতায় ১ গ্রাম ২২ ক্যারেট সোনা কিনতে লাগছে ৬৬৯৪ টাকা লাগবে। এবং ১০ গ্রাম সোনার দাম ৬৬ হাজার ৯৪০ টাকা। যেটা গতকালের তুলনায় মাত্র ১০ টাকা কমেছে। অন্যদিকে ১ গ্রাম ২৪ ক্যারেট সোনা কিনতে লাগছে ৭৩০৩ টাকা। এবং এবং ১০ গ্রাম সোনার দাম পড়ছে ৭৩ হাজার ৩০ টাকা। যেটা গতকালের তুলনায় ১০ টাকা কমেছে। অন্যদিকে কলকাতায় ১ গ্রাম ১৮ ক্যারেট সোনা কিনতে লাগছে ৫৪৭৭ টাকা। এবং ১০ গ্রাম সোনার দাম পড়ছে ৫৪,৭৭০ টাকা। যা গতদিনের তুলনায় ১০ টাকা কমেছে।

WhatsApp Community Join Now

দামের কতটা পরিবর্তন হল রুপোর দামে?

সোনার দাম ছাড়াও রুপোর দামেও বেশ পরিবর্তন লক্ষ্য করা হয়েছে। কলকাতায় ১০ গ্রাম রুপোর দাম ৮৮৫ টাকা। যা গতদিনের তুলনায় মাত্র ৬ টাকা বেড়েছে। এবং ১০০ গ্রাম রুপোর দাম ৮৮৫০ টাকা। যা গতদিনের তুলনায় ৬০ টাকা বেড়েছে। কলকাতার মত রুপোর দামও বেড়েছে মুম্বই এবং দিল্লিতে। তবে চেন্নাইতে ১০ গ্রাম রুপোর দাম ৯৩৫ টাকা। যা গতদিনের তুলনায় ৬ টাকা বেড়েছে। এবং ১০০ গ্রাম রুপোর দাম ৯৩৫০ টাকা। যা গতদিনের তুলনায় ৬০ টাকা বেড়েছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন