ভুলে যান শেয়ার মার্কেট, এই ৪ টি ব্যাঙ্ক FD তে দিচ্ছে ৯.৬০ শতাংশ পর্যন্ত ইন্টারেস্ট

Published on:

small finance banks

ইন্ডিয়া হুড ডেস্ক: বর্তমান সময়ে আজকের দিনে দাঁড়িয়ে বিনিয়োগের একাধিক সুযোগ থাকলেও, সকলেই চান ভবিষ্যৎ এর জন্য তাঁদের অর্থ যাতে সুনিশ্চিত থাকে। তাই বলে অত্যাধিক ঝুঁকি নিয়ে বিনিয়োগ করা একদমই পছন্দ নয় অনেকের। তাইতো খুব কম লোকই শেয়ার বাজার, ক্রিপ্টোকারেন্সি, মিউচুয়াল ফান্ডের মতো ক্ষেত্রে বিনিয়োগ কম করেন। কারণ সেক্ষেত্রে রিটার্ন বেশি থাকলেও, ঝুঁকির সম্ভাবনা খুবই থাকে। তাইতো অনেকেই ফিক্সড ডিপোজিটের উপর ভরসা করেন। তাই আমাদের আজকের প্রতিবেদনের মাধ্যমে আমরা জেনে নিই কিছু ছোট ফিনান্স ব্যাঙ্কগুলি সম্পর্কে যারা গ্রাহকদের FD-তে বাম্পার রিটার্ন দেয়।

Equitos Small Finance Bank

ইকুইটাস স্মল ফাইন্যান্স ব্যাঙ্কে সাধারণ নাগরিকদের জন্য ১ সপ্তাহ থেকে ১০ বছরের জন্য FD -এর উপরে ৪ থেকে ৯ শতাংশের সুদ দেয়। প্রবীণ নাগরিকেরা পান আরও ০.৫০ শতাংশ বেশি সুদ। ৮৮৮ দিনের FD -তে এই ব্যাঙ্কে সুদের হার সর্বোচ্চ রয়েছে ৯ শতাংশ। সাধারণ গ্রাহকদের জন্য ৮.৫০ শতাংশ সুদ এবং সিনিয়র সিটিজেনদের জন্য ৯ শতাংশ সুদ রয়েছে। ব্যাঙ্কের তরফে এই সুদের হার লাগু করা হয়েছে গতবছর অর্থাৎ ২১ আগস্ট ২০২৩ থেকে।

WhatsApp Community Join Now

Jana Small Finance Bank

জন স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক ১সপ্তাহ থেকে ১০ বছরের ফিক্সড ডিপোজিটের উপর প্রবীণ নাগরিকদের ৩.৫০ শতাংশ থেকে ৯ শতাংশের সুদ দেয়। সাধারণ গ্রাহকদের ৫০০ দিনের FD-তে ৮.৫০ শতাংশ সুদ দেওয়া হচ্ছে। এবং সিনিয়র সিটিজেন গ্রাহকদের জন্য ৯ শতাংশ সুদ দেওয়া হচ্ছে।

Fincare Small Finance Bank

ফিনকেয়ার স্মল ফাইন্যান্স ব্যাঙ্কে FD -তে সুদের পরিমাণ রয়েছে ৩.৬০ শতাংশ থেকে ৯.৫১ শতাংশ। আগেই বলা হয়েছে, এই ব্যাঙ্কে সর্বোচ্চ সুদের হার হল ৯.৫১ শতাংশ। গ্রাহকদের ১০০০ দিনের FD তে রয়েছে ৮.৫১ শতাংশ। এবং সিনিয়র সিটিজেন গ্রাহকরা পাবে ৯.১১ শতাংশ। অন্যদিকে ৭৫০ দিনের FD- তে ব্যাঙ্কটি এই সুদের হার অফার করে। ২০২৩ সালের ২৮ অক্টোবর থেকে ব্যাঙ্কটি এই সুদের হার কার্যকর করেছে।

Utkarsh Small Finance Bank

উৎকর্ষ স্মল ফাইন্যান্স ব্যাঙ্ক প্রবীণ নাগরিকদের ১ সপ্তাহ থেকে ১০ বছরের মেয়াদে আমানতের উপর ৪.৬০ শতাংশ থেকে ৯.১০ শতাংশের সুদ প্রদান করে। সর্বোচ্চ সুদের হার হল ৯.১০ শতাংশ। অন্যদিকে এই ব্যাঙ্কে সাধারণ গ্রাহকদের ১০০০ দিন থেকে ১৫০০ দিনের FD তে ৮.২৫ শতাংশ সুদ দেওয়া হচ্ছে। পাশাপাশি সিনিয়র গ্রাহকদের জন্য ৮.৮৫ শতাংশ সুদ দেওয়া হচ্ছে ওই একই মেয়াদের ক্ষেত্রে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন