চাপে পড়েই বড় সিদ্ধান্ত খোদ মুখ্যমন্ত্রীর! ১ মাস পর DA নিয়ে আসবে বড় খবর

Published on:

da hike

ইন্ডিয়া হুড ডেস্ক: কর্মক্ষেত্রে DA বৃদ্ধি এবং বেতন বৃদ্ধি নিয়ে কেন্দ্রীয় সরকারি কর্মীদের পোয়া বারো। বছরের শুরু থেকেই কর্মীদের DA সহ বেড়েছে একাধিক ভাতা। চলতি বছর লোকসভা নির্বাচনের আগেই কেন্দ্রীয় কর্মীদের ৪ শতাংশ মহার্ঘ ভাতা বৃদ্ধি পেয়েছে। যার ফলে বর্তমানে ৫০ শতাংশ হারে DA পাচ্ছেন তারা। সম্প্রতি শোনা যাচ্ছে আগামী সেপ্টেম্বরেই ফের DA বাড়বে সরকারি কর্মীদের। কিন্তু কেন্দ্রীয় কর্মীদের সুখবরের মাঝেই ক্ষোভে ফুঁসছে রাজ্য সরকারি কর্মীরা। যার জেরে দফায় দফায় আন্দোলন চলছে। এবার এই আবহেই সুখবর দিলেন খোদ মুখ্যমন্ত্রী।

DA বৃদ্ধি নিয়ে বড় ঘোষণা মুখ্যমন্ত্রীর!

সূত্রের খবর, ইতিমধ্যেই রাজ্য সরকারের বিভিন্ন নন-গেজেটেড কর্মচারী এবং শিক্ষক সংগঠনের প্রতিনিধিরা মুখ্যমন্ত্রীর সঙ্গে DA বৃদ্ধি এবং বেতন বৃদ্ধি নিয়ে কথা বলতে যান। আর সেই বার্তালাপে মুখ্যমন্ত্রী বলেন, খুব শীঘ্রই রাজ্যের আর্থিক অবস্থা কেমন আছে, তা ভালোভাবে পর্যালোচনা করা হবে। আর সেই পর্যালোচনা পর্ব মিটে গেলেই ১ মাসের মধ্যে DA নিয়ে এবার সরাসরি আলোচনা করা হবে। এছাড়াও তিনি আরও বলেন, ‘সহানুভূতির সঙ্গে সরকারি কর্মচারীদের যাবতীয় বাস্তবসম্মত দাবি বিবেচনা করে দেখবে রাজ্য সরকার।’

WhatsApp Community Join Now

বৈঠকে বেরিয়ে এল বড় তথ্য!

তবে আসল কথা এই সুবিধা পশ্চিমবঙ্গের রাজ্য কর্মীদের জন্য নয়, এই DA বৃদ্ধির আশ্বাস দিয়েছেন হিমাচল প্রদেশের মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখু। সূত্রের খবর, সুখবিন্দর সিং সুখুর সরকার ক্ষমতায় আসার পর তাদের উপর প্রায় এক লাখ কোটি টাকার বোঝা ছিল। সেই পরিস্থিতি মেটানোর পাশাপাশি সরকারি কর্মীদের DA বৃদ্ধি নিয়ে বসবেন বৈঠকে। আর আগে কর্মীদের ৭ শতাংশ ডিএ বৃদ্ধি করেছে তার সরকার। এবারেও কর্মীদের দাবি বিবেচনা করা হবে।

প্রসঙ্গত, এদিনের বৈঠকে তাঁদের সরকারের ওপর বিপুল টাকার বাড়তি বোঝার দায় যে বিজেপি-র তা মুখ্যমন্ত্রী সুখবিন্দর সিং সুখু জানিয়েছেন। সেইসঙ্গে পুরনো পেনশন প্রকল্প চালু করার জন্য রাজ্যের উপরে আর্থিক বিধিনিষেধ চাপিয়েছে কেন্দ্রীয় সরকার। যার দায় এখন পোহাতে হচ্ছে রাজ্য সরকারকে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন