শনির দশা টিম ইন্ডিয়ায়! পরপর ৬ তারকার অবসর ঘোষণা, ভেঙে যাচ্ছে গোটা দল

Published on:

team india

কলকাতাঃ বর্তমানে টিম ইন্ডিয়ার বৃহস্পতি তুঙ্গে রয়েছে। সদ্য টি২০ বিশ্বকাপ জিতেছে ভারতীয় দল। এরপর শ্রীলঙ্কার সঙ্গে একটি সিরিজে ঘরের মাঠে লঙ্কাদের পরাজিত করেছে টিম ইন্ডিয়া। যদিও ওয়ানডে সিরিজে মুখ থুবড়ে পড়ে রোহিতের দল। প্রায় তিন দশক পর শ্রীলঙ্কার সাথে ওয়ানডে সিরিজ হারতে হয় তাঁদের। তবে, আপনি কী জানেন? বর্তমানে টিম ইন্ডিয়ার ৬ প্লেয়ার অবসর ঘোষণা করেছেন?

টি২০ বিশ্বকাপ জয়ের পর বিরাট কোহলি জানিয়ে দেন যে, তিনি আর ভারতীয় জার্সি গায়ে টি২০ ক্রিকেটে অংশ নেবেন না। এরপর রোহিত শর্মাও টি২০ থেকে অবসরের ঘোষণা করেন। রোহিত ও কোহলির পর টিম ইন্ডিয়ার অলরাউন্ডার রবীন্দ্র জাদেজাও টি২০ থেকে অবসরের ঘোষণা করেছেন। এই তিনজনের সিদ্ধান্তের পর ভারতীয় সমর্থকদের মন ভেঙে যায়। যদিও একটি সুখবর হল, এরা তিনজন টেস্ট ও ওয়ানডে সিরিজে ভারতীয় জার্সি পরে খেলবেন।

WhatsApp Community Join Now

এদিকে কিছুদিন আগে ভারতীয় ক্রিকেটের প্রাক্তন তারকা উইকেট রক্ষক দীনেশ কার্ত্তিকও অবসরের ঘোষণা করেন। কার্ত্তিক সব ধরনের আন্তর্জাতিক ক্রিকেট থেকেই অবসর নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। তবে তিনি আইপিএলে খেলবেন। বলে দিই, ২০২২ শেষবার ভারতের হয়ে টি২০ বিশ্বকাপ খেলতে দেখা গিয়েছিল দীনেশ কার্ত্তিককে। দলে দিনের পর দিন সুযোগ না পেয়ে তিনি আন্তর্জাতিক ক্রিকেট থেকে সন্ন্যাসের ঘোষণা করেন।

এছাড়াও আরেক ভারতীয় দলের প্লেয়ার অবসর ঘোষণা করেছেন। তিনি হলেন কেদার যাদব। ভারতীয় টিমে তিনি অলরাউন্ডার বলেই বিবেচিত হতেন। যদিও, বল হাতে তেমন কিছুই করতে পারেন নি তিনি। এবার তিনিও সব ধরণের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা করেছেন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন