বৃষ্টি কাটিয়ে রোদ ঝলমলে আকাশ, আজ কেমন থাকবে আবহাওয়া?

Published on:

weather south bengal

ইন্ডিয়া হুড ডেস্ক: গত সপ্তাহে ভাদ্র মাসে, শ্রাবণের ধারার মত অঝোরে বৃষ্টি হয়েছিল দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। এতটাই বৃষ্টির দাপট বেড়েছিল যে রীতিমত হাঁটু অবধি জল উঠে এসেছিল। তবে এইমুহুর্তে একটানা ভাদ্রমাসের প্যাচপ্যাচে সেই বর্ষা পার করে, গত বুধবার থেকে আবহাওয়া উন্নত হয়েছে দক্ষিণবঙ্গে। মাঝে মধ্যে রাতের দিকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হলেও খুব একটা দুর্যোগ আনবে না এই বৃষ্টি। তাহলে আজকের প্রতিবেদনের মাধ্যমে জেনে নিন কেমন থাকবে আবহাওয়া।

আজকের আবহাওয়া

সকাল থেকেই কলকাতা সহ দক্ষিণবঙ্গের একাধিক জেলায় রোদ ঝলমলে পরিষ্কার আকাশ দেখা যাবে। তবে মাঝেমধ্যে আকাশ আংশিক মেঘলা থাকবে। কয়েকটি অংশে বজ্রবিদ্যুৎ-সহ হালকা বৃষ্টি হবে। আজকে দিনের সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৩ ডিগ্রি সেলসিয়াসের আশপাশে। এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৭ ডিগ্রির আশপাশে। তবে নিম্নচাপের প্রভাবে আগামীকাল অর্থাৎ ৩১ আগস্ট পর্যন্ত মধ্য বঙ্গোপসাগর এবং সংলগ্ন উত্তর বঙ্গোপসাগরে ঘণ্টায় ৩৫-৪৫ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে। হাওয়ার সর্বোচ্চ বেগ হতে পারে ঘণ্টায় ৫৫ কিমি। তাই আগামীকাল পর্যন্ত মৎস্যজীবীদের সমুদ্রে যেতে নিষেধ করা হয়েছে।

WhatsApp Community Join Now

দক্ষিণবঙ্গের আবহাওয়া

আজ দক্ষিণবঙ্গের প্রতিটি জেলায় অর্থাৎ কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, দক্ষিণ ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, পুরুলিয়া, বাঁকুড়া, পূর্ব বর্ধমান, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ এবং নদিয়া জেলার কয়েকটি অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। কোনও জেলায় ভারী বৃষ্টি হবে না। সকাল থেকেই পরিষ্কার রোদ ঝলমলে আকাশ দেখা যাবে। বিকেলের দিকে মেঘের উদ্ভব ঘটতে পারে।

উত্তরবঙ্গের আবহাওয়া

উত্তরবঙ্গের প্রতিটি জেলায় অর্থাৎ দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদা জেলার কয়েকটি অংশে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। এখানেও দক্ষিণবঙ্গের মত কোনও জেলায় সতর্কতা জারি করা হয়নি। এমনকি কোনও জেলায় কোথাও ভারী বৃষ্টি হবে না।

আগামীকালের আবহাওয়া

আগামীকাল অর্থাৎ শনিবার, দক্ষিণবঙ্গের প্রতিটি জেলায় অল্পবিস্তর কয়েকটি জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। তবে উত্তরবঙ্গে আগামীকাল পাঁচটি জেলায় কিছুটা বৃষ্টি বাড়বে। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার এবং কোচবিহারের অনেকাংশে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। তাই ওই পাঁচটি জেলায় হলুদ সতর্কতা জারি করা হয়েছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন