টানা ২৮ বছর ধরে মোটা মুনাফা দিচ্ছে Tata এর এই স্কিম, সময় থাকতে আপনিও তুলে নিন ফায়দা

Published on:

tata elss tax saver fund

ইন্ডিয়া হুড ডেস্ক: বর্তমান সময়ে দাঁড়িয়ে মিউচুয়াল ফান্ডে স্কিম বিনিয়োগ করা অনেকের কাছে বেশ জটিল হয়ে পড়ে। যদি স্কিমে বিনিয়োগ করার পর ক্ষতির মুখ দেখে সেই কারণে বিনিয়োগ করার আগে বিনিয়োগকারীরা স্কিমের অতীত আয়ের মূল্যায়ন করে নেয়। পাশাপাশি একই বিভাগের অন্যান্য স্কিমের সাথে তুলনা করে। যদিও এই পদ্ধতি সঠিক বিনিয়োগ করার জন্য আদর্শ নয়। তাই খুচরো বিনিয়োগকারীরা এতে বিনিয়োগের আগে বিশেষজ্ঞের সঙ্গে পরামর্শ করুন। তবে আমাদের আজকের প্রতিবেদন মিউচুয়াল ফান্ডে বিনিয়োগ করতে আগ্রহী গ্রাহকদের জন্য এক নয়া স্কিমের সন্ধান এনেছে, যেখানে দীর্ঘমেয়াদে বিনিয়োগকারীদের জন্য একটি দুর্দান্ত রিটার্ন পলিসি এনে দিয়েছে।

Tata ELSS Tax Saver Fund

গত ৩১ মার্চ ১৯৯৬ সালে চালু হয়েছিল Tata ELSS Tax Saver Fund। আর এই স্কিম চালু হওয়ার পর থেকেই বার্ষিক রিটার্ন হিসেবে দেওয়া হয়েছিল প্রায় ১৮.৯৯ শতাংশ অর্থাৎ ১৯ শতাংশ। আর এই রিটার্ন অনুযায়ী কেউ যদি ১ লাখ টাকা বিনিয়োগ করে থাকে তাহলে তার মূল্য ভবিষ্যৎ এ হবে ১,৪১,৯২,১৫২ টাকা। এছাড়াও লুমস সাম ইনভেস্টমেন্ট এর প্রতিটি পর্যায়ে আকর্ষণীয় রিটার্ন দেওয়া হয়ে থাকে। ৩ বছরে রিটার্ন মেলে ১৯.৯৩ শতাংশ। ৫ বছরের বিনিয়োগে রিটার্ন পাওয়া যায় ২০.৭৩ শতাংশ।

WhatsApp Community Join Now

SIP বিনিয়োগকারীদের অর্থ

এছাড়াও, Tata ELSS Tax Saver Fund এ ২৮ বছরের SIP-তেও একটি দুর্দান্ত রিটার্ন দিয়েছে। ২৮ বছরে SIP বিনিয়োগকারীদের ১৯.১২ শতাংশ বার্ষিক রিটার্ন দিয়েছে। এই অর্থে, কেউ যদি ২৮ বছরের জন্য ৩০ হাজার টাকার আগাম বিনিয়োগের সাথে ৫০০০ টাকার মাসিক SIP করে থাকেন, তাহলে তার অর্থ ২৮ বছর পরে ৪,৯৯,৭৬,৩৪৯ টাকা অর্থাৎ প্রায় ৫ কোটি টাকা বেড়ে যাবে।

প্রসঙ্গত, এই স্কিমের অন্তর্ভুক্ত প্রধান স্টকগুলি হল HDFC ব্যাঙ্ক, ICICI ব্যাঙ্ক, INFOSYS, রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ, SBI, AXIS ব্যাঙ্ক, এনটিপিসি, ভারতী এয়ারটেল, এলএন্ডটি, কামিন্স ইন্ডিয়া, টাটা মোটরস ইত্যাদি।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন