মহিলাদের রাত দখলে মদ্যপ সিভিক ভলান্টিয়ারের তাণ্ডব, ধরেও ছেড়ে দিল পুলিশ!

Published on:

bt road

ইন্ডিয়া হুড ডেস্ক: আরজি কর কাণ্ডের প্রতিবাদে রাজ্যের বিভিন্ন জায়গায় প্রতিবাদ মিছিল যেন জালের মত ছড়িয়ে পড়েছে। আট থেকে আশি সকলেই সামিল সেই মিছিলে। এবার সেই মিছিলে পা দিল রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের পড়ুয়া ও প্রাক্তনীরাও। তাঁদের ডাকে ‘রাত ঘেরাও’ কর্মসূচি চলছিল গতকাল অর্থাৎ শুক্রবার রাতে। সিঁথির মোড় এলাকায় রাত ১১টা থেকে রাস্তার এক দিক তাঁরা আটকে পথনাটিকা করে। পাশাপাশি আরজি করের ঘটনার বিচার চেয়ে রাতে রাস্তায় প্রতিবাদী স্লোগানও লিখে দেওয়া হয়। কিন্তু এর পরেই সেই জায়গায় রাত সাড়ে ৩টে নাগাদ গোলমাল শুরু হয়ে যায়।

কর্মসূচিতে মত্ত সিভিক ভলান্টিয়ার এর বিক্ষোভ

পড়ুয়া এবং প্রাক্তনীদের তরফ থেকে অভিযোগ করা হয়, সেই কর্মসূচি চলাকালীন এক সিভিক ভলান্টিয়ার নাকি মত্ত অবস্থায় এসে চড়াও হয় আন্দোলনকারীদের উপর। পুলিশ লেখা বাইকে চেপে এসে ওই সিভিক ভলান্টিয়ার নাকি প্রথমে ব্যারিকেডে ধাক্কা দেন এবং একের পর এক আন্দোলনকারীদের সঙ্গে চূড়ান্ত দুর্ব্যবহার শুরু করেন। পরে কলকাতা পুলিশের এক সার্জেন্ট গিয়ে ওই সিভিক ভলান্টিয়ারকে কোনো রকমে ঘটনাস্থল থেকে টেনে সরিয়ে দেয়। কিন্তু এই শান্তিপূর্ণ জমায়েতে পুলিশি ‘হুজ্জুতি’র কোনোভাবেই নিতে পারেননি তাঁরা। তাই এই অভিযোগে সিঁথির মোড়ে ভোর সাড়ে চারটে থেকে টানা শুরু হয় পথ অবরোধ।

WhatsApp Community Join Now

ভোগান্তির মুখে নিত্যযাত্রীরা!

দীর্ঘক্ষণ ধরে বিটি রোড আটকে থাকায় নিত্যযাত্রীরা বেশ ভোগান্তির মুখোমুখি হয়েছেন। বাস, অটো, ট্যাক্সি বন্ধ থাকায় অনেকেই কর্মক্ষেত্রে যেতে পারছেন না। কেউ কেউ রাস্তা বন্ধ দেখে ফিরে যাচ্ছেন। ডানলপের দিকে যাওয়ার রাস্তাও বন্ধ রাখা হয়েছিল। যানজট ছড়িয়ে পড়ে শ্যামবাজার পর্যন্ত। তবে স্কুলবাস, অ্যাম্বুল্যান্স কিংবা জরুরি পরিষেবার সঙ্গে যুক্ত অন্য কোনও গাড়িকে ব্যারিকেড সরিয়ে যেতে দেওয়া হচ্ছে। কিন্তু বাকিরা পড়েছেন বিপাকে। অবরোধকারীরা কর্তব্যরত এক পুলিশকর্মী তারকেশ্বর পুরিকে আটকে রেখে বিক্ষোভ দেখায় এবং দাবি করেন ট্র্যাফিক সার্জেন্ট এবং সিভিক ভলান্টিয়ারের বিরুদ্ধে FIR এর কপি হাতে না পাওয়া পর্যন্ত অবরোধ থাকবে।

অবশেষে সাড়ে চার ঘণ্টা পর অভিযুক্ত ট্র্যাফিক সার্জেন্ট এবং সিভিক ভলান্টিয়ারের বিরুদ্ধে FIR এর কপি হাতে পাওয়ার পর অবরোধ তুলে নেওয়ার সিদ্ধান্ত নেন বিক্ষোভকারীরা। জানা গিয়েছে অভিযুক্ত সিভিক ভলান্টিয়ারের নাম গঙ্গাসাগর গোন্ড। এবং আটকে রাখা ওই পুলিশকর্মীর বিরুদ্ধে কাশীপুর থানায় FIR হয়েছে। সেই কপি আন্দোলনকারীদের দেওয়া হয়েছে। এবং কাশীপুর থানায় ওই সিভিককে হেফাজতে নেওয়া হয়েছে। ধীরে ধীরে স্বাভাবিক অবস্থায় ফিরেছে পরিস্থিতি।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন