‘মা’কে আনতে ৮৫ হাজার, বিসর্জনে ১০ লাখ’ এবার অনুদান ফেরাল মুদিয়ালি ক্লাব

Published on:

mudiali amra kajan club

ইন্ডিয়া হুড ডেস্ক: এখনও সুবিচার মেলেনি ‘তিলোত্তমা’র। এখনও তদন্তে নেমে একের পর এক তথ্য উদ্ধার করেই চলেছে CBI। আর কতদিনই বা অপেক্ষা করতে হবে সকলকে? আরজি কর ইস্যুকে নিয়ে তাই রীতিমত উত্তাল হয়ে পড়েছে গোটা বাংলা। প্রত্যেকে নিজের মতো করে প্রতিবাদ করছেন। ক্রিকেট দুনিয়া থেকে শুরু করে, বিনোদন জগৎ এমনকি আইনজীবী থেকে শুরু করে ডাক্তাররাও নেমে পড়েছেন রাস্তায়। আর এই প্রতিবাদের মিছিলে পা দিয়েছে বিভিন্ন পুজো কমিটি।

সরকারকে অনুদান ফেরতের তালিকায় নাম উঠল আরেক ক্লাবের!

ইতিমধ্যেই বাংলার বেশ কয়েকটি নামকরা ক্লাব রাজ্যের তরফ থেকে দুর্গাপুজোয় যে অনুদান দেওয়া হয় তা ফেরত দেওয়ার কথা জানিয়েছেন। বারাসাতের সরোজিনী পল্লি কল‍্যাণ সমিতি, কলোনি মোড় অ্যাসোসিয়েশন, কোন্নগর মাস্টার পাড়া সর্বজনীন দুর্গোৎসব কমিটি, মুর্শিদাবাদে লালগোলার মহিলা পরিচালিত কৃষ্ণপুর সন্ন্যাসীতলা পুজো কমিটি, জয়নগর-মজিলপুরের ৭ ও ১৪ নম্বর পল্লি সর্বজনীন শারদোৎসব কমিটি, দক্ষিণ কলকাতার হাইল্যান্ড পার্ক উৎসব কমিটি, নদিয়ার বেথুয়াডহরি টাউন ক্লাব ইত্যাদি নানা ক্লাব ফিরিয়ে দিয়েছে রাজ্য সরকারের অনুদান। এবার সেই তালিকায় নাম লেখালো কলকাতার বিখ্যাত পুজো কমিটি ‘মুদিয়ালি আমরা ক’জন’ ক্লাব।

WhatsApp Community Join Now

প্রেস বিজ্ঞপ্তিতে কী জানানো হয়েছে?

গতকাল অর্থাৎ শুক্রবার, ‘মুদিয়ালি আমরা ক’জন’ ক্লাবের তরফে একটি লিখিত বিবৃতি দেওয়া হয়েছে। সেখানে বলা হয়েছে, ‘‘দুর্গাপুজোর অনুদান হিসাবে পশ্চিমবঙ্গ সরকারের দেওয়া ৮৫ হাজার টাকা আমরা প্রতিবাদস্বরূপ গ্রহণ করছি না। কারণ, গত ৯ আগস্ট আরজি কর হাসপাতালে মহিলা ডাক্তারের উপর নির্যাতন ও ধর্ষণ করে খুনের প্রতিবাদে এই প্রত্যাখ্যানের সিদ্ধান্ত।” তাঁদের প্রেস বিজ্ঞপ্তিতে লেখা রয়েছে, ‘ আমরা দেখলাম, বর্তমান রাজ্য সরকার মা দুর্গাকে নিয়ে আসার জন্য ৮৫ হাজার টাকা অনুদান দিচ্ছে। কিন্তু এদিকে বিসর্জনের জন্য দেওয়া হচ্ছে ১০ লাখ টাকা।’ এছাড়াও মুখ্যমন্ত্রী মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছিলেন যে আগামী বছর পুজো কমিটিগুলিকে এক লাখ টাকা করে দেওয়া হবে। কিন্তু যদি আরজি করের নির্যাতিতা সুবিচার না পায় তাহলে সেই টাকাও তারা নেবে না বলে জানিয়েছে ‘মুদিয়ালি আমরা কজন’ ক্লাব৷

এই প্রসঙ্গে গার্ডেনরিচ মুদিয়ালি আমরা ক’জন ক্লাবের সভাপতি মহম্মদ মোক্তার জানিয়েছেন, ‘জ্যান্ত দুর্গারা যাতে নিরাপদ থাকে সেই চেষ্টা এখন থেকেই করা হোক। অনেক নেতা মন্ত্রীর পুজো আছে তাদের তো টাকা নিতেই হবে। তারা তো না নিয়ে পারবে না। আমরা বরং এই অনুদান ফেরৎ দিলাম।’ এর আগে হুগলির ৩-৪ টে পুজো কমিটি প্রতিবাদ স্বরূপ রাজ্যের দেওয়া ৮৫ হাজার টাকার অনুদানের চেক ফেরত দিয়েছে সরকারকে। শুধু তাই নয় সরকারের আর্থিক সাহায্যও ফেরানো হয়েছে মালদার একটি নাট্যদল এর পক্ষ থেকে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন