দীনবন্ধু মিত্র পুরস্কার সহ ২৫ হাজার টাকা, সম্মান ফেরাতে চান নাট্যকার চন্দন সেন

Published on:

natyakar chandan sen

ইন্ডিয়া হুড ডেস্ক: আরজি কর কাণ্ডের জেরে গণ আন্দোলনে ছেয়ে গিয়েছে গোটা রাজ্য। বিভিন্ন পেশার মানুষ একজোট হয়ে আন্দোলনের আকার তীব্র থেকে তীব্রতর করে তুলেছে। আর এই বিচার এর লড়াই সবটাই তিলোত্তমাকে ঘিরে। তাইতো বিনোদন জগৎ এর সেলিব্রিটি সহ আইনজীবী, চিকিৎসক, খেলোয়াররাও সামিল হয়েছেন এই গণআন্দোলনে।

সরকারের দেওয়া পুরস্কার ফেরৎ এর সিদ্ধান্ত চন্দন সেনের

কিন্তু সম্প্রতি জানা গিয়েছে এবার সেই গণআন্দোলনে সামিল হতে রাজ্য সরকারের দেওয়া পুরস্কার ফেরালেন নাট্যকার চন্দন সেন। ২০১৭ সালে তাঁকে দীনবন্ধু মিত্র পুরস্কার দিয়েছিল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার। সেই পুরস্কার এবার ফিরিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন বলে জানিয়েছেন চন্দনবাবু। ইতিমধ্যেই তিনি আবেদন জানিয়ে ই-মেল করলেন সরকারের কাছে। এই প্রসঙ্গে চন্দনবাবুর সঙ্গে সরাসরি কথা বললে তিনি সংবাদমাধ্যমকে জানান, ‘গতকাল শাসকদলের বিধায়ক আরজি কর কাণ্ডের প্রসঙ্গে যে ভাবে প্রতিবাদীরা পুরস্কার ফিরিয়ে দেবেন কি না তা নিয়ে প্রশ্ন তুলেছেন, তাতে আমি খুবই অপমানিত বোধ করছি। তাই আমি রাজ্য সরকারের দেওয়া দীনবন্ধু মিত্র পুরস্কার ফেরানোর সিদ্ধান্ত নিয়েছি।’ এছাড়াও সরকার থেকে দেওয়া ২৫ হাজার টাকাও ফিরিয়ে দিতে চলেছেন তিনি।

WhatsApp Community Join Now

বিস্ফোরক মন্তব্য কাঞ্চন মল্লিকের

এদিকে গত রবিবার, কোন্নগর শহর ও নবগ্রাম মহিলা তৃণমূলের উদ্যোগে ধরনামঞ্চে যোগ দিয়ে বিধায়ক কাঞ্চন মল্লিক ধর্ষকদের ফাঁসি দাবি করার পরেই আন্দোলনকারী ডাক্তার কর্মবিরতি নিয়ে প্রশ্ন তুলে তিনি বলেন, “অনেক সরকারি কর্মচারি কর্মবিরতিতে রয়েছেন। তারা সরকারের থেকে বেতন নিচ্ছেন তো নাকি? বোনাস নেবেন তো, না সেটা প্রত্যাহার করবেন?”

আরও পড়ুনঃ অন্যের টিকিট, ‘MLA বলে যা খুশি করবেন’, ট্রেনে যাত্রীদের ক্ষোভের মুখে তৃণমূল বিধায়ক

এখানেই তিনি থেমে থাকেননি এর পরই আবার কাঞ্চন বলেন, “তাঁরা যাঁরা সরকারি পুরস্কার ইত্যাদি নিয়েছেন তাঁরাও কি ফেরত দেবেন? বলুন ফেরত দিয়ে দিচ্ছি।” আর এই কথাতেই এবার ক্ষোভ প্রকাশ করলেন বিনোদন জগতের একাংশ। পরে যদিও নিজের করা মন্তব্যের জন্য দুঃখ প্রকাশ করে ক্ষমাও চেয়েছেন অভিনেতা তথা বিধায়ক কাঞ্চন মল্লিক। এই আবহেই আবার শোনা যাচ্ছে, পশ্চিমবঙ্গ নাট্য একাডেমি পুরস্কার ফেরত পাঠিয়েছেন অভিনেতা বিপ্লব বন্দ্যোপাধ্যায়ও।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন