মঙ্গল বুধে হাওড়া ডিভিশনে বাতিল একাধিক এক্সপ্রেস ট্রেন! বিপাকে পড়ার আগে দেখুন তালিকা

Published on:

express train

কলকাতাঃ লাগাতার ভারী বৃষ্টিতে বিপর্যস্ত দক্ষিণ ভারত। একের পর এক রাজ্য, জেলায় হু হু করে জল ঢুকতে শুরু করেছে। শুধু তাই নয়, প্রবল বৃষ্টিতে ভেসে গিয়েছে একের পর এক রেলপথ। বহু রাজ্যের সঙ্গে দক্ষিণ ভারতের যোগাযোগ ব্যবস্থা একপ্রকার ছিন্ন হয়ে পড়েছে। পরিস্থিতির কবে উন্নতি হবে তা নিয়ে এখনও অবধি কোনও সুখবর শোনাতে পারেনি হাওয়া অফিস। তবে এরই মাঝে এই ভারী বৃষ্টির প্রভাব পড়ল হাওড়া ডিভিশনের ট্রেনের ওপরেও। আজ ৩ সেপ্টেম্বর মঙ্গলবার একগুচ্ছ ট্রেন বাতিল করে দেওয়া হয়েছে। সেইসঙ্গে বহু ট্রেনের যাত্রাপথও ঘুরিয়ে দেওয়া হয়েছে বলে জানানো হয়েছে দক্ষিণ পূর্ব রেলের তরফে।

প্রবল বৃষ্টিতে বিপর্যস্ত দক্ষিণ ভারত

মৌসুমি বৃষ্টিপাতের জেরে প্রবল বৃষ্টিপাত দেশের একাধিক জায়গায় যেন বিপর্যয় ডেকে আনছে। গত তিনদিন ধরে অন্ধ্র ও তেলেঙ্গানায় ভারী বৃষ্টিপাতের ফলে অনেক জেলায় বন্যার মতো পরিস্থিতি তৈরি হয়েছে। এই ভারী বৃষ্টির ফলে অন্ধ্রপ্রদেশে সাড়ে চার লক্ষেরও বেশি মানুষ ক্ষতিগ্রস্ত হয়েছেন। এখানে এনডিআরএফের ২০টি দল এবং এসডিআরএফের ১৯টি দল উদ্ধার কাজে নিয়োজিত রয়েছে। এদিকে এখনও পর্যন্ত ৩১ হাজারের বেশি মানুষকে নিরাপদ স্থানে সরিয়ে নিয়ে যাওয়া হয়েছে। প্রবল বৃষ্টিতে এখনও পর্যন্ত তেলেঙ্গানায় ১৬ জন এবং অন্ধ্রপ্রদেশে ১৫ জনের মৃত্যু হয়েছে। রেল ৪৩২টি ট্রেন বাতিল করেছে বলে খবর। আজ মঙ্গলবার বহু ট্রেন বাতিল করা হয়েছে।

WhatsApp Community Join Now

মঙ্গলে বহু ট্রেন বাতিল

আজ হাওড়া ডিভিশনে কোন কোন ট্রেন বাতিল করা হয়েছে তা নিয়ে একটি লম্বা চওড়া তালিকা প্রকাশ করেছে দক্ষিণ পূর্ব রেল। আর এই তালিকা দেখে চমকে গিয়েছেন সকলে।

১) ট্রেন নম্বর ১২৮৪০ চেন্নাই সেন্ট্রাল-শালিমার বাতিল থাকবে।

২) ট্রেন নম্বর ১২২৭৪ ডাউন সেকেন্দ্রাবাদ-শালিমার সুপারফাস্ট এক্সপ্রেস বাতিল থাকবে।

৩) ট্রেন নম্বর ১২৮৬৪ ডাউন SMVT বেঙ্গালুরু-হাওড়া সুপারফাস্ট এক্সপ্রেসও বাতিল থাকবে।

৪) বুধবার ট্রেন নম্বর ১২২৭৪ ডাউন সেকেন্দ্রাবাদ-শালিমার সুপারফাস্ট এক্সপ্রেস বাতিল করে দেওয়া হয়েছে।

৫) বুধবার ১৮০৪৬ ডাউন হায়দরাবাদ-শালিমার ইস্ট কোস্ট এক্সপ্রেস বাতিল করে দেওয়া হয়েছে ।

এছাড়া ট্রেন নম্বর ১৮০৪৫ শালিমার ইস্ট কোস্ট এক্সপ্রেসের রুট বদলে দেওয়া হয়েছে। এই ট্রেনটি বিজয়ওয়াড়া-গুন্টুর-পাগিদিপাল্লি-সেকেন্দ্রাবাদ হয়ে দৌড়াবে।

এদিকে মঙ্গলবার ও বুধবার ট্রেন বাতিল থাকায় প্রবল যাত্রী হয়রানির আশঙ্কা করা হচ্ছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন