সোনারপুর থানায় অভিযোগ দায়ের, লাভলি মৈত্রর পাশ থেকে সরল তৃণমূল! বিপাকে বিধায়ক

Published on:

lovely maitra

ইন্ডিয়া হুড ডেস্ক: আরজি কর কাণ্ডের প্রতিবাদে দিকে দিকে ধিক্কার প্রতিবাদ জারি রেখেছে সাধারণ মানুষ। রাতভর বিক্ষোভ কর্মসূচির পাশাপাশি রাত দখলের লড়াইয়ে রীতিমত রাজ্যের হাওয়া গরম। তার উপর শাসক দলের এক একজন নেতার বক্তব্যকে ঘিরে উঠছে নানা সমালোচনার ঝড়। তারমধ্যে সোনারপুরের তৃণমূল বিধায়ক লাভলি মৈত্রের এক বক্তব্য নতুন করে বিতর্ক তৈরি করল। যার ফলে এবার তাঁর বিরুদ্ধে অভিযোগ দায়ের করা হল।

ঘটনাটি কী?

সূত্রের খবর, আরজি কর কাণ্ডের প্রতিবাদে গত রবিবার সোনারপুরে একটি অবস্থান বিক্ষোভ কর্মসূচিতে অংশ নিয়েছিলেন তৃণমূল বিধায়ক লাভলি মৈত্র। সেখান থেকেই তিনি বিরোধীদের উদ্দেশে ‘বদলা নেওয়ার’ হুঁশিয়ারি দেন। এই অবস্থানে বক্তব্য রাখতে গিয়ে তিনি বলেন, ‘সিপিএম নেতারা – সুজনদা, সায়ন ঘুরে বেড়াচ্ছেন কীভাবে? কারণ, বদলা হয়নি। বদল হয়েছিল।’

WhatsApp Community Join Now

এছাড়াও তিনি আরও বলেন, ‘২০১১-এ আমরা বলেছিলাম, বদল চাই। আর ২০২৪ সালে বলছি, বদলা চাই। মমতা বন্দ্যোপাধ্যায়ের দিকে কেউ আঙুল তুললে, সেই আঙুল কীভাবে নামাতে হয়, আমরা জানি।’ আর তার ফলেই শুরু হয়ে যায় বাকবিতণ্ডা। ফলস্বরূপ বিধায়ক লাভলির বিরুদ্ধে সোনারপুর থানায় অভিযোগ দায়ের করেন সিপিএম নেতা তথা আইনজীবী সায়ন বন্দ্যোপাধ্যায়।

লাভলির বিরুদ্ধে অভিযোগ দায়ের

তবে লাভলির করা মন্তব্য কোনোভাবেই গায়ে মাখালেন না সুজন চক্রবর্তী। তাঁর কথায়, ‘অল্প বয়স তাই বোধবুদ্ধি কম। এসব মন্তব্যের কোনও কাউন্টার করার ইচ্ছা বা সময় একদমই নেই।’ এদিকে লাভলিকে এ ধরনের বিতর্কিত মন্তব্য থেকে বিরত থাকতে সতর্ক করেছে তৃণমূল শীর্ষ নেতৃত্ব। গতকাল অভিষেক বন্দ্যোপাধ্যায় এক্স হ্যান্ডেলে একটি পোস্ট করেন।

আরও পড়ুনঃ দিল্লি অবধি ছুটবে দেশের প্রথম বন্দে ভারত স্লিপার, কত হবে ভাড়া? প্রকাশ্যে রেলের বড় তথ্য

সেখানে স্পষ্টভাষায় বার্তা দেন যে নাগরিক সমাজ, চিকিৎসক সমাজের কণ্ঠ কোনওভাবে রুদ্ধ করার চেষ্টা চলবে না। নিজের মত প্রকাশের স্বাধীনতা সকলেরই আছে। এদিকে দলের শীর্ষ নেতৃত্বের এ হেন বার্তার পর পরই কাঞ্চন মল্লিক নিজের মন্তব্যের জন্য ফেসবুকে ভিডিয়ো পোস্ট করে ক্ষমা প্রার্থনা করেছেন।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন