750ml প্রায় 150 টাকা কমে, দুর্গাপুজোর আগে মদের দাম অনেকটাই কমাল রাজ্য সরকার

Published on:

wine shop

ইন্ডিয়া হুড ডেস্কঃ সুরাপ্রেমীদের জন্য রইল একদম সোনায় সোহাগা খবর। এবার এক ধাক্কায় অনেকটাই কমল মদের দাম। হ্যাঁ ঠিকই শুনেছেন। সে উৎসব হোক কিংবা অন্য সময়, বর্তমান সময়ে মদ্যপান করেন এমন মানুষের সংখ্যা অনেকটাই আছে রাজ্যে। এদিকে সামনেই রয়েছে দুর্গাপুজো সহ আরও অনেক উৎসব। এহেন অবস্থায় বহু সুরাপ্রেমী রয়েছেন যারা মদের দাম কমল না বাড়ল সেদিকে নজর রাখেন। এবারও তার ব্যতিক্রম ঘটল না। তবে দাম বাড়েনি, বরং রাজ্যে মদের দাম কমিয়ে দিল সরকার।

দাম কমল মদের

জানা গিয়েছে, নতুন মাসের শুরুতেই অর্থাৎ সেপ্টেম্বর মাসেই চমক পেয়েছেন সুরাপ্রেমীরা। ১ সেপ্টেম্বর থেকে রাজ্যে এক ধাক্কায় অনেকটাই মদের দাম কমিয়ে দেওয়া হয়েছে। না তবে বাংলায় নয়, এই দাম কমেছে আসাম রাজ্যে। আসলে আবগারি শুল্ক কমানোর জেরে ১ সেপ্টেম্বর থেকে মদের দাম কমানোর কথা ঘোষণা করেছে অসম সরকার। আসামে বিদেশি মদের জন্য নতুন শুল্ক ১ সেপ্টেম্বর থেকে কার্যকর হবে।

WhatsApp Community Join Now

বড় ঘোষণা সরকারের

ভারতে তৈরি অ্যালকোহলের, বিদেশে তৈরি লিকারের, বিয়ার, ওয়াইন, রাম, ব্র্যান্ডির দাম কমেছে। এমনিতে দীর্ঘদিন ধরে মদের দাম উর্ধ্বমুখী থাকায় বহু মানুষ মদ কেনার দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছিলেন। এতে করে রাজ্যের রাজস্বতেও যথেষ্ট চাপ পড়ে। তবে আর নয়, এবার মদের দাম কমানোর ঘোষণা করেছে সরকার। এতে করে সরকারের রাজস্ব ফুলে ফেঁপে উঠবে বলে মনে করা হচ্ছে।

৫% অ্যালকোহলযুক্ত ৬৫০ মিলি বিয়ারের দাম ২২ টাকা করে কমানো হবে এবং ৫% এর বেশি অ্যালকোহলযুক্ত ৬৫০ মিলি বিয়ারের দাম ৩৪ টাকা কমানো হবে। ৭৫০ মিলি রামের দাম হ্রাস পাবে। অন্যদিকে নিয়মিত ব্র্যান্ডের ৭৫০ মিলি হুইস্কি এবং জিন প্রতি ১৪৪ টাকা হ্রাস পাবে। এছাড়া বিলাসবহুল ব্র্যান্ডের ৭৫০ মিলি ব্র্যান্ড, হুইস্কি এবং জিনের দাম ৩৬০ থেকে ৫০০ টাকার মধ্যে কমবে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন