‘চোর চোর’ স্লোগান দিয়ে ঠাটিয়ে চড়! আদালতে জন রোষের মুখে সন্দীপ ঘোষ, উঠল ফাঁসির দাবি

Published on:

sandip ghosh alipore court

কলকাতাঃ আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের বহুল আলোচিত আর্থিক কেলেঙ্কারি মামলায় গতকাল সন্দীপ ঘোষকে গ্রেপ্তার করেছে CBI। তারপরও বিক্ষোভ ও আন্দোলন থামেনি শহরে। নির্যাতিতা চিকিৎসকের মামলা নিয়ে বিচার চেয়ে ও পুলিশ কমিশনার বিনীত গোয়েলের পদত্যাগের দাবিতে এখনও রাস্তায় জুনিয়র চিকিৎসকরা। এর মাঝেই সন্দীপ ঘোষের বিরুদ্ধে নতুন করে ক্ষোভের বহিঃপ্রকাশ ঘটলো কলকাতায়। আজ কলকাতার আলিপুর আদালত চত্বরে যখন সন্দীপ ঘোষকে নিয়ে আসা হয়, তখন এক বিক্ষোভকারী তাকে সপাটে চড় মারেন।

মঙ্গলবার ঘটনাটি ঘটে আলিপুর আদালত চত্বরে, যেখানে সন্দীপ ঘোষকে পুলিশি প্রহরায় নিয়ে আসা হচ্ছিল। আচমকাই এক বিক্ষোভকারী, সামনে এগিয়ে এসে সন্দীপ ঘোষের গালে সপাটে চড় মারেন। উপস্থিত পুলিশ ও আইনজীবীরা দ্রুত হস্তক্ষেপ করে পরিস্থিতি সামাল দেন। তাৎক্ষণিকভাবে ওই বিক্ষোভকারীর পরিচয় জানা যায়নি। তবে এই ঘটনা ঘিরে আদালত চত্বরে উত্তেজনা ছড়িয়ে পড়ে।

WhatsApp Community Join Now

ঠিক কি ঘটেছে আলিপুর আদালত চত্বরে?

মঙ্গলবার সন্দীপ ঘোষকে আলিপুর আদালতে তোলার জন্য আনা হয় আদালত চত্বরে। আর আদালত থেকে বের করার সময় আদালতের পুরুষ আইনজীবীরা তাঁকে ঘিরে বিক্ষোভ দেখাতে শুরু করেন। কয়েকজন বিক্ষোভকারী আবার সন্দীপ ঘোষের ফাঁসির দাবিতেও সরব হয়। আর এই অবস্থার মধ্যে তাঁকে নিয়ে যেতে বেগ পেতে হচ্ছিল পুলিশকে। ফলে আরো ফোর্স আনা হয়। আর সেই সময়ে বিক্ষোভকারীদের ভিড়ে তাঁকে বের করার সময় এক বিক্ষোভকারী সন্দীপ ঘোষকে সপাটে চড় মারেন। এছাড়াও তাঁকে দেখে ‘চোর চোর’ স্লোগানও দেওয়া হয়।

সন্দীপ ঘোষের উপর জনতার রাগের কারণ কি?

সন্দীপ ঘোষ আরজি কর মেডিক্যাল কলেজ ও হাসপাতালের প্রিন্সিপাল ছিলেন। তাঁর বিরুদ্ধে বিশাল অঙ্কের টাকা আত্মসাতের অভিযোগ উঠেছে। আর এই মামলার জেরে তাঁকে গ্রেফতার করেছে CBI। সন্দীপ ঘোষের বিরুদ্ধে অভিযোগ রয়েছে যে তিনি হাসপাতালের বিভিন্ন প্রকল্পের টাকা তছরুপ করেছেন। পাশাপাশি, সেইসব টাকা তিনি নিজের ব্যক্তিগত স্বার্থে ব্যবহার করেছেন বলেও অভিযোগ রয়েছে। অভিযুক্ত সন্দীপ ঘোষের বিরুদ্ধে মামলাটি এখনও আদালতে বিচারাধীন রয়েছে। এছাড়াও হাসপাতালে তরুণী চিকিৎসক খুন ও ধর্ষণের ঘটনায় সন্দীপ ঘোষের বিরুদ্ধে প্রমাণ লোপাটের অভিযোগ উঠেছে।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন