বাতিল মিটিং, পদত্যাগ একের পর এক চিকিৎসকের! রাজ্য মেডিক্যাল কাউন্সিলে তোলপাড় কাণ্ড

Published on:

wb medical council

কলকাতাঃ আরজি কর-কাণ্ডে বর্তমানে তোলপাড় হয়ে উঠেছে রাজ্য। গত ৯ আগস্ট আরজি কর মেডিকেল কলেজ ও হাসপাতালে মহিলা চিকিৎসকের সঙ্গে ঘটে যাওয়া নির্মম ঘটনা সকলকে রীতিমতো নাড়িয়ে রেখে দিয়েছে। কোথায় মেয়েদের নিরাপত্তা? এখন সেই প্রশ্নই বারবার সকলের মুখে। এদিকে এই ঘটনার প্রতিবাদে রাজপথ প্রতিবাদীদের ঠাসা ভিড়ে ভরে উঠেছে। পড়ুয়া থেকে শুরু করে অভিভাবক, চিকিৎসক, আইনজীবী সহ সমাজের নানা স্তরের মানুষ বিক্ষোভ মিছিল সামিল হয়েছেন। তবে এর মাঝেই রাজ্য মেডিকেল কাউন্সিল থেকে একের পর এক ইস্তফার যেন হিড়িক পড়ে গেল।

রাজ্য মেডিকেল কাউন্সিল থেকে ইস্তফার হিড়িক

জানা গিয়েছে, আরজি কর-কাণ্ডের আবহে রাজ্য মেডিক্যাল কাউন্সিলে ইস্তফার হিড়িক পড়ে গিয়েছে। শুধু তাই নয়, যে মিটিং হওয়ার কথা ছিল আপাতত সেটাও বাতিল করে দেওয়া হয়েছে। আজ মেডিকেল কাউন্সিল থেকে ইস্তফা দিয়েছেন ২ চিকিৎসক।

WhatsApp Community Join Now

যে দুজন ইস্তফা দিয়েছেন তাঁদের মধ্যে একজন হলেন বিশিষ্ট চিকিৎসক দীপাঞ্জন বন্দ্যোপাধ্যায়। এই দীপাঞ্জন বন্দ্যোপাধ্যায় আবার উত্তরবঙ্গ মেডিকেলের অধ্যাপক। অন্য আরেকজন চিকিৎসক হলেন সুমন মুখোপাধ্যায়। সুমন মুখোপাধ্যায় হলেন সাগর দত্ত মেডিকেলের অধ্যাপক। হ্যাঁ ঠিকই শুনেছেন। আরজি করের আবহে দুজনের ইস্তফাকে ঘিরে প্রবল চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। জানা গিয়েছে, দুজনেই দুর্নীতির প্রতিবাদে এবং কাউন্সিলের স্বচ্ছতা ফেরাতে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছেন এই দুই চিকিৎসক।

রাজ্য মেডিকেল কাউন্সিলের বৈঠকও বাতিল

এদিকে রাজ্য মেডিক্যাল কাউন্সিলের বৈঠকও বাতিল হয়ে গিয়েছে বলে খবর। আগামীকাল বৃহস্পতিবার এবং শুক্রবার মেডিকেল কাউন্সিলের গুরুত্বপূর্ণ বৈঠক হওয়ার কথা ছিল। মূলত উত্তপ্ত পরিস্থিতি তৈরি হতে পারে, এই আশঙ্কায় বৈঠক বাতিল করে দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই বৈঠক যে বাতিল করে দেওয়া হয়েছে তা ইমেইল মারফত জানালো রাজ্য মেডিকেল কাউন্সিল। এমনিতে আরজি কর-কাণ্ডে বহু চিকিৎসকের নাম জড়িয়েছে। এই ঘটনায় স্বাস্থ্য পরিষেবা থেকেও অনেকের বিশ্বাস উঠে গিয়েছে বলে বিভিন্ন মহলে দাবি উঠেছে। সুশান্ত রায় থেকে শুরু করে অভীক দে, বিরূপাক্ষ বিশ্বাস সহ বেশ কয়েকজন চিকিৎসকের নাম জড়িয়েছে। প্রশ্ন উঠছে, অস্বস্তি এড়াতেই কি তড়িঘড়ি বৈঠক বাতিল করার সিদ্ধান্ত নিল মেডিকেল কাউন্সিল?

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন