ইতিহাসে প্রথম, DA না বাড়ালেও কর্মীদের জন্য বড় ঘোষণা পশ্চিমবঙ্গ সরকারের

Published on:

mamata banerjee government employee

কলকাতাঃ সামনেই রয়েছে দুর্গাপুজো। আর এই দুর্গাপুজোর আগেই পশ্চিমবঙ্গ সরকারের তরফে এমন এক সিদ্ধান্ত নেওয়া হল যার দরুন উপকৃত হবেন বহু সরকারি কর্মী। হ্যাঁ ঠিকই শুনেছেন। ইতিমধ্যে নবান্নের তরফে নোটিশ অবধি জারি হয়ে গিয়েছে। এমনিতেই বর্তমানে আরজি কর-কাণ্ডে উত্তাল হয়ে রয়েছে সমগ্র বাংলা। তিলোত্তমাকে বিচার পাইয়ে দিতে রাস্তায় নেমে বিক্ষোভ দেখাচ্ছেন সমাজের বিভিন্ন স্তরের মানুষ। শুধু তাই নয়, এখন প্রশ্ন উঠছে স্বাস্থ্য ব্যবস্থা নিয়েও। তবে এহেন ঘটনার মাঝেই রাজ্যের কর্মরত সরকারি কর্মীদের স্বাস্থ্য নিয়ে বড় উদ্যোগ নিল মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার।

বড় উদ্যোগ বাংলার সরকারের

আপনিও কি পশ্চিমবঙ্গের বাসিন্দা? বিশেষ করে সরকারি চাকুরীজীবী? তাহলে আজকের এই প্রতিবেদনটি রইল শুধুমাত্র আপনার জন্য। এতদিন সরকারের ইতিহাসে যা হয়নি এবার তা হতে চলেছে। আসলে এবার সরকারি কর্মীদের মানসিক অবস্থা যাতে ভালো থাকে সেদিকে নজর রাখবে সরকার। বেতন, ডিএ, ডিআর-এর পাশাপাশি সকলে আরও বাড়তি টাকা পাবেন।

WhatsApp Community Join Now

জানা যাচ্ছে, এবার মানসিক স্বাস্থ্য সংক্রান্ত খরচ পাবেন রাজ্য সরকারি কর্মীরা। শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। এর আগে পশ্চিমবঙ্গ সরকারের তরফে নিজেদের কর্মীদের জন্য এরকম কোনও ব্যবস্থা করা হয়নি। এটাই প্রথম। এদিকে সরকারের এহেন সিদ্ধান্তে বেজায় খুশি কর্মীরাও।

কর্মীরা পাবেন বাড়তি টাকা

সরকারি হোক কিংবা বেসরকারি, সব পেশাতেই কাজের জন্য এক মানসিক চাপ যে থাকে সেটা বলাই বাহুল্য। কিন্তু সেই মানসিক চাপ যখন অতিরিক্ত হয়ে যায় তখন সমস্যার শেষ থাকে না। আর সেই কথাটাই ভাবনাচিন্তা করে সরকারের তরফে বড় উদ্যোগ নেওয়া হল। নবান্ন সূত্রে খবর, এখন থেকে রাজ্য সরকারি কর্মচারীরা নিউরোসাইকিয়াট্রিক বা স্নায়ুকোষজনিত মানসিক রোগের চিকিৎসার খরচ সরকারি হেল্থ স্কিমে পেয়ে যাবেন। আর এই মর্মে নোটিশ জারি করেছে রাজ্য সরকারের অর্থ দফতর।

এতদিন সরকারি কর্মচারীরা ১৭টি অসুখের জন্য হাসপাতালে ভর্তি না হয়েও আউটডোরে চিকিৎসা করার খরচ পেতেন। এই তালিকায় এবার মানসিক স্বাস্থ্য সংক্রান্ত খরচ পাবেন রাজ্য সরকারি কর্মচারীরা।

বাছাই করা গুরুত্বপুর্ন খবর পেতে গ্রুপে যুক্ত হোন